নবীবিদ্বেষী ফ্রান্সকে সর্বাত্মকভাবে বয়কট করুন : বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর ইসলামবিদ্বেষী বক্তব্যের কারণে বিশ্ব মুসলিমের প্রতি ফ্রান্স কে সর্বাত্মক বয়কট করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমীর মাওলানা সরওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার।

আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তারা বলেন, ফ্রান্স সরকার হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বের মুসলমানদের কলিজায় আঘাত হেনেছে। কারণ মুসলমানরা হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহী ওয়া সাল্লামকে তাদের প্রাণের চেয়ে বেশি ভালোবাসেন। নবীজির অবমাননা মুসলমানরা কিছুতেই বরদাশত করবেন না। ফ্রান্স সরকার নবীর বিরুদ্ধে ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে বিশ্বমুসলিমকে উস্কে দিয়ে ধর্মযুদ্ধ বাধানোর ষড়যন্ত্র করছে।

নেতৃবৃন্দ মুসলিম বিশ্বের নবীপ্রেমিক সকল জনতার প্রতি ফ্রান্সের সকল পণ্য সর্বোপরি ফ্রান্সকে সর্বাত্মক বয়কট করে তাদেরকে উচিত শিক্ষা দেওয়ার আহ্বান জানান।

বিবৃতিতে তারা আরও উল্লেখ করেন, ফ্রান্স সরকারকে অবশ্যই উস্কানিমূলক কর্মকাণ্ড বন্ধ করে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচার বন্ধ করতে হবে। এর অন্যথা হলে সারাবিশ্বের মুসলমানরা রাজপথে নামতে বাধ্য হবে। দেশে দেশে ছড়িয়ে পড়বে প্রতিবাদের দাবানল।

সরকারকে দেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে উপযুক্ত জবাব চাওয়ার পরামর্শ দিয়ে বিবৃতিতে তারা বলেন, ফ্রান্স সরকার আনুষ্ঠানিকভাবে ক্ষমা না চাইলে অবিলম্বে বাংলাদেশে ফ্রান্স দূতাবাস বন্ধ করে দেওয়া হোক। রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের কর্মকাণ্ডের প্রতিবাদ না জানালে সারাদেশের মানুষ রাস্তায় নামতে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

এ সময় বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির পক্ষ থেকে ক্ষমা না চাওয়া পর্যন্ত সারাদেশে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *