রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

সেনাপ্রধান নিয়োগ ইস্যুতে ‘খেলার’ ঘোষণা ইমরান খানের

পাকিস্তানের সেনাপ্রধান নিয়োগ নিয়ে সংবিধান ও আইনের মধ্যে থেকে ‘খেলার’ ঘোষণা দিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, এই বিষয়ে প্রেসিডেন্ট আরিফ আলভির সাথে আলাপ হয়েছে। তিনি এই বিষয়ে আমার সাথে পরামর্শ করবেন।

আজ (২৩ নভেম্বর) দেশটির বেসরকারি টেলিভিশন চ্যানেল এআরওয়াই নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ইমরান খান এসব কথা বলেন।

ইমরান খান বলেন, প্রেসিডেন্ট আরিফ আলভি ও আমি সিদ্ধান্ত নিয়েছি, আমরা আইনের মধ্যেই খেলব। আমরা যা করব তা সংবিধান ও আইনের মধ্যেই হবে।

তিনি বলেন, ”প্রধানমন্ত্রী (শাহবাজ শরীফ) একজন ফেরারি আসামির (নওয়াজ শরীফ) সাথে সেনাপ্রধান নিয়োগ নিয়ে আলোচনা করতে যাআয়। আমি তো (আরিফ আলভির) দলের প্রধান। তিনি (প্রেসিডেন্ট) অবশ্যই আমার সাথে পরামর্শ করবেন।”

ইমরান খান বলেন, নওয়াজ শরীফের উদ্দেশ্য নিয়ে আমার সন্দেহ আছে। তিনি যাকে সেনাপ্রধান হিসেবে বেছে নেবেন তিনি প্রথম দিন থেকেই বিতর্কিত হবেন। নওয়াজ শরীফ এমন একজনকে সেনাপ্রধান বানানোর চেষ্টা করবেন, যে ইমরান খান ও পিটিআইকে দমন করবে।

উল্লেখ্য, সেনাপ্রধান নিয়োগের জন্য সিনিয়র অফিসারদের তালিকা প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হয়েছে। আশাকরা হচ্ছে দু’একদিনের মধ্যে নতুন সেনাপ্রধান নিয়োগের জন্য প্রেসিডেন্টের কাছে নাম দেবেন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। তবে প্রেসিডেন্ট আরিফ আলভি যদি প্রধানমন্ত্রীর নির্বাচন করা প্রার্থীকে সেনাপ্রধান পদে নিয়োগ না দেন, তাহলে বিষয়টি আদালত পর্যন্ত গড়াবে বলে আশঙ্কা করা হচ্ছে।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img