রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

শাইখুল হাদীস মাওলানা হাবীবুর রহমান (রহ.)-এর ইন্তেকালে ইসলামী ঐক্যজোটের শোক

জামেয়া কুরআনিয়া আরাবিয়া লালবাগ মাদরাসার সদরে শুরা ও শায়খুল হাদিস, দেশের প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা হাবীবুর রহমান (রহ.)-এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ মঙ্গলবার (২২ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় নেতৃদ্বয় বলেন, মাওলানা হাবীবুর রহমান (হাজী সাহেব হুজুর) (রহ.) একজন প্রখ্যাত হাদীস বিশারদ, মুফাসসির ও আল্লাহওয়ালা বুযুর্গ ছিলেন। লালবাগ জামেয়ায় প্রায় ৫০ বছর যাবত তিনি দারস দিয়েছেন। সব সময় তিনি এহরাম পরা অবস্থায় ঈমানের সাথে মৃত্যুর জন্য দোয়া চাইতেন। সেই এহরাম পরা অবস্থায় তিনি ইন্তিকাল করেছেন।

নেতৃদ্বয় বলেন, হাজী সাহেব হুজুর (রহ.) আমাদের অভিভাবক ছিলেন। আমাদের আদর করতেন, শাসন করতেন। পিতা সমতুল্য অভিভাবক হারিয়ে আজ আমাদের হৃদয় ভেঙ্গে গেছে। এই আলেমের ইন্তেকালে দেশ, জাতি ও মুসলিম উম্মাহ একজন সৎ, সাহসী, কর্মতৎপর ও দরদী অভিভাবক আলেমকে হারাল।

শোকবার্তায় বলা হয়, আমরা ব্যথিত ও শোকাহত। আমরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, সহকর্মী, ছাত্র ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ তাআলার দরবারে কায়মানো বাক্যে দুআ করছি, হে আল্লাহ! আপনি আপনার প্রিয় আলেম বান্দা, আমাদের অভিভাবক মরহুম হাজী সাহেব হুজুরকে জান্নাতুল ফেরদাউসের মেহমান হিসেবে কবুল করুন, আমীন।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img