মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১

‘মরিয়ম নওয়াজ রান্নাঘর সামলাননি, এখন দেশ চালাতে চান’

পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী চৌধুরী ফাওয়াদ হোসেন দেশটির বিরোধী দল পিএমএল-এন দলের ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজের কঠোর সমালোচনা করেছেন।

ফাওয়াদ বলেছেন, মরিয়ম নওয়াজ তাঁর জীবনে কখনো রান্নাঘর সামলাননি। কিন্তু তিনি দেশ চালাতে চান। খবর জিও নিউজের।

জানা যায়, পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে স্থানীয় সময় গতকাল সোমবার তথ্য ও সম্প্রচারমন্ত্রী শিবলি ফারাজের সঙ্গে সংবাদ সম্মেলনে ফাওয়াদ হোসেন এমন মন্তব্য করেন।

মন্ত্রী ফাওয়াদ হোসেন আরও বলেন, মরিয়ম তাঁর জীবনে কখনো রান্নাঘর সামলাননি। তিনি তাঁর বাবার বাসায় থাকতেন। বাবাই বাড়ির সবকিছু দেখতেন। শুধু মরিয়ম নন, বিলাওয়াল ভুট্টো জারদারিরও একইভাবে সমালোচনা করেন ফাওয়াদ।

তিনি বলেন, একইভাবে বিলাওয়াল ভুট্টো জারদারি তাঁর জীবনে এক দিনও কোনো কাজ করেননি। তবে মরিয়ম ও বিলাওয়াল দুজনেই পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে চান। পাকিস্তানের জনগণের জন্য এর চেয়ে বড় অসম্মানজনক বিষয় আর কী হতে পারে বলে প্রশ্ন তোলেন তিনি।

ফাওয়াদ আরও বলেন, বিশ্বে উত্তরাধিকারের রাজনীতি শেষের দিকে। কিন্তু পাকিস্তানে কয়েকজন রাজনীতিবিদ নতুন উত্তরাধিকারের রাজনীতি শুরু করতে চান। দাদার পরে জামাই এবং এখন নাতি দেশ শাসন করতে চান। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম।

বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক মন্ত্রী পাঞ্জাববিরোধী রাজনৈতিক দলকে প্ল্যাটফর্ম দেওয়ার জন্য পাকিস্তানের ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) দলের সমালোচনা করেছেন।

লারকানাতে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জনসমাগমে ১১ দলের বিরোধী জোট অংশ নেয়। সেখানে বিলাওয়াল, মরিয়ম ও আসিফ আলী জারদারি বক্তব্য দেন। এরপর ফাওয়াদ হোসেন সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

পিডিএম পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পদত্যাগ দাবি করেছেন। না হলে ইমরানের পদত্যাগের দাবিতে ইসলামাবাদে লংমার্চ করা হবে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img