বৃহস্পতিবার, মে ১৯, ২০২২

রাবেতাতুল ওলামা নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ

দ্বীনি ও সেবামূলক কার্য সম্পাদনের লক্ষ্যে ওলামায়ে কেরামের ঐক্যবদ্ধে প্রতিনিধিত্ব করতে হাটহাজারী ও মেখল মাদরাসায় পড়ুয়া নেত্রকোনার তরুণ আলেমদের নিয়ে রাবেতাতুল ওলামা নেত্রকোনা বাংলাদেশ নামের নতুন সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

মঙ্গলবার (৩০ মার্চ) বাদ মাগরিব হাটহাজারী ঈগাহ আবাসিকস্থ কওমি ভিশন মিলনায়তনে এক জমকালো আয়োজনের মাধ্যমে এ সংগঠনের আত্মপ্রকাশ অনুষ্ঠান সম্পন্ন হয়।

মুফতী জুনাইদ আহমদের সঞ্চালনায় আত্মপ্রকাশ অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় ত্রাণ ও পূর্নবাসন সম্পাদক, মেখল মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতী মুহাম্মদ আলী কাসেমী।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও মেখল মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা জাকারিয়া নোমান ফয়জী। বিশেষ অতিথি ছিলেন, হাটহাজারী আরবী বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও রাবেতাতুল ওলামার উপদেষ্টা মণ্ডলীর সদস্য মুফতী আবদুল হামিদ।

আমন্ত্রিত বক্তাগণ বলেন,দেশ ও জাতীর এই ক্লান্তিলগ্নে মুসলিম উম্মাহর ঈমান আকিদা রক্ষায় ওলামায়ে কেরাম ঐক্যবদ্ধ প্ল্যাটফর্মে এসে কাজ করা সময়ের অপরিহার্য দাবী। ঐক্যবদ্ধ না থাকলে চলমান ও আগত চতুর মুখী ষড়যন্ত্রের মোকাবেলা করা সম্ভব হবে না।

বক্তাগণ আরো বলেন, নবীন আলেমদের দায়িত্ব অনেক বেশি৷ সময়ের চাহিদা পূরণে ইসলামের দাওয়াত নিয়ে তাদেরকে আরো বেশি অগ্রসর হতে হবে। উম্মাহর ঈমান আকিদা বিশুদ্ধকরণ ও সংরক্ষণে এবং ইসলাম বিধ্বংসী ফেরকা সমূহের মূলোৎপাটনে সুদূরপ্রসারী পরিকল্পনা হাতে নিয়ে ইলমি ও ফিকরি কাজ করতে হবে। লিখনী,বয়ান বক্তৃতাসহ সমূহ পদ্ধতিতে ফেরাকে বাতেলা ও ইসলাম বিরোধী সমস্ত অপশক্তির মোকাবিলা করতে হবে।

আত্মপ্রকাশ অনুষ্ঠানে মুফতী আতাউর রহমানকে সভাপতি এবং মুফতী জুনাইদ আহমদকে সাংগঠনিক সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

সদ্য প্রয়াত মেখল মাদরাসার মহাপরিচালক আল্লামা নোমান ফয়জী রহ. ও গত ২৬ মার্চ মোদি বিরোধী আন্দোলনে শহীদদের জন্য বিশেষ দুআ করে অনুষ্ঠান সমাপ্ত ঘোষণা করা হয়।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img