বৃহস্পতিবার, জানুয়ারি ২৭, ২০২২

সিলেটে লন্ডন ফেরত প্রবাসীরা কি নতুন ধরণের করোনাভাইরাসে আক্রান্ত?

সম্প্রতি ব্রিটেনের হিথ্রো বিমানবন্দর থেকে সরাসরি সিলেটে আসা ২৮ যাত্রীর করোনা শনাক্ত হয়েছে।

রোববার তাদের নমুনা পরীক্ষায় পজিটিভ রিপোর্ট আসে। আক্রান্ত সবাই গত ২১ জানুয়ারি দেশে এসেছিলেন।

সোমবার রাত প্রায় সাড়ে ১০ টার দিকে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তাদের সবাইকে হযরত শাহপরান ৩১ শয্যাবিশিষ্ট করোনা আইসোলেশন সেন্টারে ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে।

এর আগে গত ২১ জানুয়ারি লন্ডনের হিথ্রো বিমানবন্ধর থেকে বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে (বিজি-২০২) ১৫৭ জন যাত্রী সিলেট আসেন। তাদেরকে সিলেট নগরীর ৭টি হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। সেখানে থাকার ৪ দিনের মাথায় সরকারি নির্দেশনা অনুযায়ী ২৪ জানুয়ারি তাদের নমুনা সংগ্রহ করা হলে রিপোর্ট পজিটিভ আসে।

এদিকে করোনাক্রান্ত এসব যাত্রীদের ১৫ জন হোটেল নূরজাহানে, ৫ জন হোটেল ব্রিটানিয়ায়, ৪ জন হোটেল হলিগেইটে, ৩ জন হোটেল লা রোজে এবং ১ জন হোটেল হলি সাইডে অবস্থান করছিলেন।

অপরদিকে ২৮ জন করোনা আক্রান্তের এই দুঃসংবাদ পাওয়ার দিনেও সোমবার যুক্তরাজ্য থেকে দেশে ফিরেছেন আরও ১৪৩ যাত্রী। সোমবার দুপুরে তারা ওসমানী বিমানবন্দরে পৌঁছার পর তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে।

এর মধ্যে ২৯ জন হোটেল ব্রিটেনিয়ায়, ৪৪ জন হোটেল অনুরাগে, ২০ জন হোটেল নূরজাহানে, ৩৬ জন হোটেল হলিগেটে, ৮ জন হোটেল হলি সাইডে ও ৬ জনকে হোটেল লা রোজে নেয়া হয়।

অপরদিকে, প্রবাসীরা নতুন কোভিড ধরণে আক্রান্ত কি না তা নিশ্চিত হওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত হতে সময় লাগবে বলে জানাগেছে।

উল্লেখ্য, করোনার নতুন ধরণে বিপর্যস্ত ব্রিটেন। প্রতিদিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img