বুধবার, আগস্ট ১৭, ২০২২

জাওয়াহিরীকে হত্যা করায় আমেরিকাকে স্বাগত জানালো সৌদি আরব

আল কায়দা প্রধান শাইখ আয়মান আল জাওয়াহিরীকে এক ড্রোন হামলায় হত্যা করেছে বলে ঘোষণা দিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। এ ঘটনায় আমেরিকাকে স্বাগত জানিয়েছে আরব বিশ্বের প্রভাবশালী রাষ্ট্র সৌদি আরব।

মঙ্গলবার (২ আগস্ট) রিয়াদে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতি প্রদান করে। বিবৃতিতে বলা হয়, জাওয়াহিরী আমেরিকা ও সৌদি আরবের চিরশত্রু। সে অনেক হামলার পরিকল্পনাকারী। অনেক আমেরিকান ও সৌদি নাগরিক নিহতের পিছনে তার হাত রয়েছে।

উল্লেখ্য, আমেরিকার গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তার দেওয়া তথ্য অনুযায়ী আফগানিস্তান সময় ৩১ জুলাই সকাল ৬ টা ১৮ মিনিটে এ হামলা চালানো হয়। ঘটনাটি ঘটে আফগানিস্তানের রাজধানী মধ্য কাবুলের শেরপুর এলাকায়। সেখানে জাওয়াহিরি নিজের পরিবার নিয়ে একটি নিরাপদ বাসায় অবস্থান করছিলেন। তিনি বারান্দায় আসলে ২টি বিধ্বংসী ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে তাকে হত্যা করা হয়।

আল কায়দা প্রধান শাইখ আয়মান আল জাওয়াহিরীর হত্যাকাণ্ড প্রসঙ্গে সরাসরি কিছু না বললেও হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান। আফগানিস্তানের তথ্য উপমন্ত্রী জাবিহুল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে বলেন, আমরা আমেরিকার এমন হামলার নিন্দা জানাই। এ হামলা করে আমেরিকা দোহা চুক্তি ২০২০ কে লঙ্ঘন করেছে।

সূত্র : আরব নিউজ

spot_img
spot_img

সর্বশেষ

spot_img