ইয়াহুদী ধর্মাবলম্বী রন ক্লেইনকে হোয়াইট হাউসের চিফ অব স্টাফ করলেন বাইডেন

ইয়াহুদী ধর্মাবলম্বী রন ক্লেইনকে হোয়াইট হাউসের চিফ অব স্টাফ করলেন প্রেসিডেন্ট-ইলেক্ট জো বাইডেন.

ডেমোক্র্যাট দলের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এমন খবরে উচ্ছ্বসিত ইয়াহুদীপন্থীরা।

হোয়াইট হাউসের চিফ অব স্টাফ হিসেবে দীর্ঘদিনের অভিজ্ঞ রন ক্লেইন।

১৯৮০ সালের দিকে সিনেটের জুডিসিয়ারি কমিটিতে জো বাইডেনের সহযোগী হিসেবে কাজ করেছেন ক্লেইন। পরবর্তীতে বাইডেন যখন ভাইস প্রেসিডেন্ট হন তখনও তার চিফ অব স্টাফ হিসেবে কাজ করেছেন এই মার্কিন কর্মকর্তা।

রন ক্লেইন বারাক ওবামার শাসনামলে হোয়াইট হাউসে তার শীর্ষ সহযোগী হিসেবে কাজ করেছেন। এমনকি তিনি ভাইস প্রেসিডেন্ট আল গোরের চিফ অব স্টাফ হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

হোয়াইট হাউসের চিফ অব স্টাফের দায়িত্ব হচ্ছে প্রেসিডেন্টর প্রতিদিনের কাজকর্মের সময়সীমা ঠিক করে দেওয়া। কখনও কখনও এই কাজে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিকে প্রেসিডেন্টের রক্ষী হিসেবেও উল্লেখ করা হয়ে থাকে।

উল্লেখ্য, একজন প্রেসিডেন্ট তার রাজনৈতিক ক্ষমতাবলে তার চিফ অব স্টাফ নিয়োগ দিয়ে থাকেন। এক্ষেত্রে সিনেটের অনুমোদনের প্রয়োজন হয় না।

জো বাইডেন রন ক্লেইনের প্রতি সম্মান জানিয়ে বলেন, ‘তার গভীর, বিচিত্র অভিজ্ঞতা এবং বর্ণালী রাজনীতিতে মানুষের সাথে তার কাজ করার ক্ষমতার জন্যই হোয়াইট হাউসের চিফ অব স্টাফ হিসেবে তাকে বিশেষ প্রয়োজন। আমরা যে সঙ্কটময় মুহুর্তের মুখোমুখি হয়েছি তা থেকে আমাদের দেশকে আবার একত্রিত করতে চাই।’

অপরদিকে, রন ক্লেইন তার প্রতি আস্থা রাখায় প্রেসিডেন্ট-ইলেক্ট বাইডেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘আমি আমার দায়িত্ব পালনে সচেষ্ট থাকব। বাইডেনকে সব ধরনের সহায়তা দিতে আমি উন্মুখ হয়ে আছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *