রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

আল্লামা বাবুনগরীর আপোষহীনতা চির স্মরণীয় হয়ে থাকবে: আল্লামা ইয়াহইয়া

এস এম সাইফুল ইসলাম

আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির আল্লামা মুহাম্মাদ ইয়াহইয়া বলেছেন, আল্লামা জুনায়েদ বাবুনগরী দেশ ও মানুষের কল্যাণে কাজ করেছেন।

তিনি বলেন, লোভ-লালসা কোন কিছু তাকে ঘ্রাস করতে পারেনি। তিনি একজন বিদগ্ধ মুহাদ্দিস, সাহেবে ইলম ও উম্মাহর ব্যথায় ব্যথিত ছিলেন।

আজ (২৯ সেপ্টেম্বর) বৃহস্পতিবার চট্টগ্রামের নাজিরহাট মাস্টার কমিউনিটি সেন্টারে বৃহত্তর ফটিকছড়ি ইসলামী আইন বাস্তবায়ন কমিটির উদ্যোগে আয়োজিত ‘আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ’.-এর জীবন, অবদান ও কর্ম শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আল্লামা ইয়াহইয়া বলেন, দাওয়াতের ময়দানে আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ-এর বিচরণ বিস্তর ছিল।

তিনি বলেন, যেখানেই ইসলাম ধর্ম ও উম্মাহ আক্রান্ত হয়েছেন, তিনি সেখানেই ছুটে গিয়েছেন। যার ফলে তাকে জেল-জুলুম সহ্য করতে হয়েছে। যারা তার সাথে এমন অন্যায় করেছে তাদের বিচার আল্লাহ তায়ালা করবেন।

আয়োজিত আল্লামা বাবুনগরীর জীবন অবদান ও কর্ম শীর্ষক আলোচনা সভায় বিশেষ আলোচক ছিলেন, আল্লামা আল্লামা সালাহ উদ্দীন নানুপুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, মাখজানুল উলুম খিলগাও মাদরাসার মুহতামিম ও শায়খুল হাদীস মাওলানা জহুরুল ইসলাম, নাজিরহাট বড় মাদরাসার মুহতামিম মুফতী হাবিবুর রহমান কাসেমী, ইসলামি আইন বাস্তবায়ন কমিটির আমির মাওলানা আইয়ুব বাবুনগরী, বাবুনগর মাদরাসার মুহাদ্দিস মাওলানা হারুন আজিজী নদভী, নানুপুর মাদরাসার শাইখুল হাদীস, মাওলানা কুতুবউদ্দিন নানুপুরী, মাওলানা মাহমুদ শাহ ধর্মপুরী, মাওলানা গোলাম রাব্বানী ইসলামাবাদী, মাওলানা আব্দুর রহীম ইসলামাবাদী, মুফতি ওসমান সাদেক, মাওলানা আনোয়ার শাহ আল আজহারী, মাওলানা নোমান আল আজহারী, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা আবু তালেব ভুজপুরী, মাও দিদার ভুজপুরী, মুফতি শওকত বিন হানিফ প্রমুখ।

এতে সঞ্চালনা করেন, মুফতি আবু মাকনূন মুহাম্মদ আজিজী, মুফতি আব্দুল হাকিম, মাওলানা সেলিম দৌলতপুরী।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img