বুধবার, জুন ১৬, ২০২১

মসজিদুল আকসার ছবি দিয়ে ঈদের শুভেচ্ছা জানালেন ওজিল

ইহুদীদের সন্ত্রাসবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলি বাহিনীর হামলায় বিধ্বস্ত ফিলিস্তিনের গাজা উপত্যকা।

গত কয়েকদিনে ইসরাইলি হামলায় সেখানে শহীদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩ জনে। এর মধ্যে অন্তত ১৭ শিশু ও আটজন নিরপরাধ নারী রয়েছেন। ইসরাইলি বোমার আঘাতে আহত হয়েছেন আরও প্রায় চারশ’ জন।

ইসরাইলিদের এই হামলাকে নিন্দা জানাচ্ছেন বিশ্বের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। ফিলিস্তিনের নির্যাতিতদের পাশে থাকার ঘোষণা দিয়ে সারা বিশ্বের শান্তিকামী মানুষ সহমর্মিতা জানাচ্ছে তাদের।

এরই মধ্যে বিশ্বের বিভিন্ন দেশে আজ উদযাপিত হচ্ছে পবিত্র ঈদ-উল ফিতর। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের প্রায় সব দেশেই ঈদের সালাত আদায় করেছেন ধর্মপ্রাণ মুসলিমরা। ফিলিস্তিনিরাও হুমকি উপেক্ষা করে দলে দলে হাজির হয়েছেন মসজিদুল আকসায়। প্রায় লক্ষাধিক মুসলিমের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে ঈদ-উল ফিতরের সালাত।

সাবেক জার্মান ফুটবলার, জাতিতে তুর্কি- মাসুদ ওজিল মসজিদুল আকসার রক অব ডোম তথা কুব্বাতুস সাখারার সোনালী গম্বুজের পাশে নিজের ছবি দিয়ে পোস্ট করেছেন টুইটারে। সেখানে তিনি ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সারা বিশ্বের মুসলিমদের।

নিজের ভ্যারিফায়েড ফেসবুক পেজে ওজিল লিখেন, ‘সারা বিশ্বের সকল মুসলিমদেরকে ঈদ মোবারক। এই বরকতময় মাসে আমাদের সকল রোজা এবং দোয়া কবুল করা হোক। যারা আজ শান্তিপূর্ণভাবে উদযাপন করতে পারছে না তাদের জন্যও আজ রয়েছে আমার দোয়া এবং শুভকামনা।’

spot_imgspot_img
spot_img

আরও