রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

দুর্নীতি লুটপাট বন্ধে ইসলামী অনুশাসনের বিকল্প নেই: মাওলানা ইউনুছ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দুর্নীতি লুটপাট বন্ধে ইসলামী অনুশাসনের বিকল্প নেই।

তিনি বলেন, দেশে ডলার সঙ্কট ও খাদ্য পরিস্থিতি নিয়ে জনমনে উদ্বেগ ক্রমশ বেড়েই চলেছে। দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতিতে জনসাধারণ অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। এমতাবস্থায় চুরি, অপব্যবহার ও লুটপাট বন্ধ করে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে ইসলামী অনুশাসনের কোন বিকল্প নেই। এ লক্ষ্যে আমাদের সবাইকে ইসলামকে রাষ্ট্রীয়ভাবে বিজয়ী করার জন্যে কাজ করতে হবে। ইসলাম ছাড়া গতানুগতিকভাবে কেবলমাত্র ক্ষমতার হাত বদলে জাতির ভাগ্যের কোন পরিবর্তন হবে না। লুটেরাদেরকে বর্জন করতে হবে। স্বাধীনতার দীর্ঘ ৫১ বছরে যারা দেশকে দুর্নীতিগ্রস্ত করে নিজেদের আখের গুছিয়েছে তাদের সকলকে বর্জন করতে হবে। দেশপ্রেমিক আল্লাহভীরু সরকার প্রতিষ্ঠা করতে হবে।

বুধবার (২৪ নভেম্বর) বিকেলে পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইউনুছ বলেন, নিয়োগ, ক্রয়, উৎপাদন, সঞ্চালন ও সেবাখাতে চরম দুর্নীতি বিরাজ করছে। বর্তমানে জীবনযাত্রার ব্যয় সীমা ছাড়িয়ে যাচ্ছে। সারাবিশ্বেই আজ জীবনযাত্রার ব্যয় কমানোর দাবিতে আন্দোলন সংগ্রাম চলছে। আমাদের দেশে বাজার ব্যবস্থা লাগামহীন। এর মধ্যে বিদ্যুতের মূল্যবৃদ্ধি ‘আগুনের মধ্যে ঘি ঢালার’ অবস্থা। বিদ্যুতের মূল্যবৃদ্ধি বর্তমান সময়ে যথাপযুক্ত নয়।

তিনি বলেন, দুর্নীতি ও ভুল নীতিতে লাগামহীন বিদ্যুৎ খাত। দুর্নীতি উচ্ছেদে কোনো পদক্ষেপ নেই। অথচ অযৌক্তিকভাবে দফায় দফায় মূল্যবৃদ্ধি করা হচ্ছে। বিদ্যুৎ উৎপাদনের সরঞ্জাম, বিদ্যুৎ উৎপাদন সব ক্ষেত্রেই দুর্নীতি চলমান। এই দুর্নীতি রোধ করতে পারলে বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রয়োজন পড়বে না।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img