শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

ইসলামী ব্যাংক নিয়ে গুজব সৃষ্টির অভিযোগে গ্রেপ্তার আরও ৪

ইসলামী ব্যাংকসহ ও আর্থিক খাত নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে বুধবার (১৮ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আরও ৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম উত্তর বিভাগ।

গ্রেপ্তার হওয়া অভিযুক্তরা হলেন, মো. সাইদ উল্লা, মো. মোশাররফ হোসেন, শহিদুল্লাহ মজুমদার ও ক্যাপ্টেন (অব.) হাবিবুর রহমান।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এসব তথ্য জানান।

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, বাংলাদেশের আর্থিক খাতকে অস্থিতিশীল করে তোলার ঘটনায় গত ৮ জানুয়ারি ৫ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারদের দেওয়া তথ্যের ভিত্তিতে আরও চারজনকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, ইসলামী ব্যাংকের কতিপয় কর্মকর্তা ব্যাংক সম্পর্কে মনগড়া তথ্য প্রদান করে মানুষের মধ্যে আতঙ্ক ছড়ান। তারা জামায়াত-শিবিরের সঙ্গে সম্পৃক্ত এবং তাদের মূল লক্ষ্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন ভাবে গুজব ছড়িয়ে মানুষের মধ্যে ভীতি সৃষ্টি করা।

জনসাধারণের উদ্দেশে তিনি আরও বলেন, দেশে বর্তমানে পর্যাপ্ত বৈদেশিক মুদ্রার রিজার্ভ রয়েছে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান দেউলিয়া হওয়ার প্রচারণা একটি গুজব। আতঙ্কিত হয়ে ব্যাংক থেকে আমানত উত্তোলনে বিরত থাকুন। প্রবাসীদেরও রেমিট্যান্স পাঠানোর বিষয়ে উৎসাহ প্রদান করতে হবে। এ বিষয়ে গুজব থেকে সচেতন থাকুন। গুজব রটনাকারীদের বিষয়ে পুলিশকে তথ্য প্রদান করতে অনুরোধ জানান তিনি।

spot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img