রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

দেশের উন্নয়নে কৃষকের ভূমিকা সবচেয়ে বেশি : ডেপুটি স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মো. শামসুল হক টুকু বলেছেন, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করার মূল কারিগর বাংলার কৃষক। তাঁদের অক্লান্ত পরিশ্রমেই মূলত দেশে আজ দারিদ্র্যের হার হ্রাস পাচ্ছে। বঙ্গবন্ধু ও তাঁর কন্যা শেখ হাসিনার হৃদয়ে বাংলার কৃষকগণ বিশেষ জায়গা দখল করে আছেন।
কৃষকগণও প্রধানমন্ত্রীকে প্রাণ ভরে ভালোবাসেন।

আজ (২৫ সেপ্টেম্বর) শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে মিয়াপুর কলেজ মাঠ, ক্ষেতুপাড়া, সাথিয়াতে আয়োজিত কৃষক বিনোদন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ডেপুটি স্পীকার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্রাম ও শহরের উন্নয়নে সমান সুযোগ-সুবিধা রাখার লক্ষ্যে গ্রামীণ “উন্নয়ন ও কৃষি বিপ্লব” শিরোনামে সংবিধানে একটি ধারা যুক্ত করেছেন। কৃষকদের উন্নয়নে প্রধানমন্ত্রী বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে কৃষকদের পক্ষ থেকে এই বিনোদন অনুষ্ঠান কৃতজ্ঞতার বহিঃপ্রকাশ।

তিনি বলেন, মাদক সন্ত্রাস থেকে সমাজকে মুক্ত রাখতে সকল শ্রেণি পেশার মানুষের জন্য সুস্থ্য বিনোদনের ব্যবস্থা রাখতে হবে। পাকিস্তানী শোষক শ্রেণি ও আমাদের দেশের সাম্প্রদায়িক রাজনৈতিক দল আমাদের সংস্কৃতিকে প্রায় ধ্বংস করে দিয়েছে। প্রধানমন্ত্রী আমাদের নিজস্ব সংস্কৃতি রক্ষায় নানান পদক্ষেপ গ্রহণ করেছেন এবং বাস্তবায়নে আমাদের দিক নির্দেশনা দিয়েছেন।

সূত্র: বাসস
spot_img
spot_img

সর্বশেষ

spot_img