বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

আমরা কোনো পরাশক্তির দাসত্ব করবো না : ইমরান খান

কোনো পরাশক্তির দাসত্ব করবেন না বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

তিনি বলেন, (আমেরিকার) ”ওয়ার অন টেরর”-এ সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করেছে খাইবার পাখতুনখাওয়া। এর বিনিময় কি পেয়েছি ? এখন আমরা কোনো পরাশক্তির দাস হবো না এবং কারো যুদ্ধে অংশগ্রহণও করবো না।

শনিবার (১৭ সেপ্টেম্বর) পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে এক জনসভায় তিনি এসব কথা বলেন।

ইমরান খান বলেন, আমরা আমাদের পররাষ্ট্রনীতি অন্য কোনো দেশের জন্য কুরবানী করবো না। ইনশাআল্লাহ এমন একটা সময় আসবে যখন পাকিস্তানিরা বিশ্বে মাথা উঁচু করে চলবে।

তিনি বলেন, একজন মানুষ যতক্ষণ না তার ভয়কে নিয়ন্ত্রণ করতে পারে, ততক্ষণ পর্যন্ত সে একজন সফল ব্যক্তি হতে পারে না। ভীতু লোক কখনো সফল হতে পারে না। যে ফাস্ট বোলারকে ভয় পায়, সে কখনই বড় ব্যাটসম্যান হতে পারে না এটাই ক্রিকেটের নিয়ম।

শাহবাজ সরকারের সমালোচনায় ইমরান বলেন, ষড়যন্ত্রের মাধ্যমে যে সরকার এসেছে তাদের উদ্দেশ্য ছিলো দুইটি। প্রথমত আমেরিকা চেয়েছে এমন শাসক পাকিস্তানে আসুক যারা আদেশ দিলে জুতা পালিশ করবে। দ্বিতীয়ত এমন শাসক আসুক যারা ভিক্ষুকের মতো সারা বিশ্বে ঘুরে বেড়াবে।

তিনি বলেন, শাহবাজ শরীফের বড় ভাই (নওয়াজ শরীফ) আমেরিকার প্রেসিডেন্টের সামনে ভয়ে বসে থাকতেন যেভাবে হেডমাস্টারের সামনে শিশু বসে থাকে। এসব লোক বিশ্বের সামনে জাতিকে লজ্জিত করেছে।

ইমরান খান বলেন, জাতি চায় ভোটের মাধ্যমে শান্তিপূর্ণ বিপ্লব আসুক। কিন্তু আমি ভয় পাচ্ছি যদি শান্তিপূর্ণ বিপ্লবের রাস্তা বন্ধ করে দেওয়া হয়, তাহলে এমন বিপ্লব আসবে যে সবার খেলা শেষ হয়ে যাবে।

সূত্র : এআরওয়াই নিউজ
spot_img
spot_img

সর্বশেষ

spot_img