শুক্রবার, সেপ্টেম্বর ৩০, ২০২২

শাইখুল ইসলাম আল্লামা শফী রহ.-এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

আজ ১৮ সেপ্টেম্বর। হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও সাবেক আমীর, দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সাবেক মহাপরচালক, বেফাকুল মাদারিসিল আরাবিয়া-বেফাকের সাবেক সভাপতি ও আল হাইআতুল উলয়া লিল জামিআতিল কওমিয়া বাংলাদেশ-এর সাবেক চেয়ারম্যান শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ.-এর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী। ২০২০ সালের এইদিনে তিনি ইন্তেকাল করেন।

বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় আলেম ছিলেন আল্লামা শাহ আহমদ শফী। তিনি দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী ও ভারতের দারুল উলুম দেওবন্দ থেকে উচ্চ শিক্ষা শেষে ১৯৪৬ সালে হাটহাজারী মাদরাসায় শিক্ষক হিসেবে যোগদান করেন। ১৯৮৬ সাল থেকে ২০২০ পর্যন্ত দীর্ঘ ৩৪ বছর তিনি বাংলাদেশের প্রধান দ্বীনি শিক্ষালয় দারুল দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারীর মহাপরিচালক ছিলেন। এছাড়াও তিনি দীর্ঘদিন একই মাদরাসার শাইখুল হাদিসের দায়িত্ব পালন করেছেন।

আল্লামা শফী ছিলেন দেশের সর্ববৃহৎ ধর্মীয় অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা। ২০১০ সালে তিনি এই সংগঠনটি প্রতিষ্ঠা করেন। মৃত্যু অবদি তিনি হেফাজতের আমীর ছিলেন।

ইসলামবিদ্বেষী গোষ্ঠীর অপতৎপরতার বিরুদ্ধে ২০১৩ সালে শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর নেতৃত্বে বাংলাদেশে ইতিহাসের বৃহৎ গণজাগরণ তৈরি হয়।

শাইখুল ইসলাম আল্লামা শফী ২০২০ সালের ১৮ সেপ্টেম্বর রাজধানী ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তাঁকে দারুল উলুম হাটহাজারী মাদরাসার কবরস্থানে দাফন করা হয়।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img