রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

ঢাকায় বিএনপির সমাবেশের জায়গা নির্ধারণ করবেন ডিএমপি কমিশনার : স্বরাষ্ট্রমন্ত্রী

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করতে যাচ্ছে বিএনপি। এই সমাবেশের স্থান ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার নির্ধারণ করে দেবেন।

আজ রবিবার (২০ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, আমরা মনে করি, তারা একটি রাজনৈতিক দল, সবকিছু মেনেই তারা মিটিং করবে। তারা যদি আইন ভাঙে, জানমাল নষ্ট করে বা জ্বালাও-পোড়াও করে তাহলে নিরাপত্তাবাহিনী যা করার তাই করবে।

বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২৫ লাখ মানুষ এক জায়গায় হবে। কোথায় করবে, কেন করবে- এটা আমাদের জানা নেই। ২৫ লাখ লোক কোথাও জড়ো হলে আপনারা বুঝতে পারেন কি দশা হবে? আমরা কমিশনারকে (ডিএমপি কমিশনার) বলেছি, কোথাও এত বড় মাঠ আছে কি না ঢাকায়, সেটা নির্ধারণ করে সেখানে মিটিং করার সুযোগ দিতে আমরা কমিশনারকে বলেছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, তিনি (ডিএমপি কমিশনার) যেন এরকম একটি জায়গা খুঁজে বের করেন। কিন্তু ঢাকায় তো এরকম জায়গা নেই। এখানে ১০ হাজার লোক হলেই তো অচল হয়ে যায়। যেহেতু রাজনৈতিক চর্চায় আমরা বাধা দিচ্ছি না, তাই তারা যদি এরকম আয়োজন করে তাহলে এমন জায়গায় যেন করে যেখানে এত লোকের একোমোডেশন (ধারণক্ষমতা) হয়, এটুকুই বলতে চাই। যেখানে কমিশনার মনে করবেন সেখানেই তিনি ব্যবস্থা করবেন।

তিনি বলেন, ঢাকা শহরে এক লাখ মানুষ আসলেই অন্তত সারাদিন জ্যাম থাকে। এই ২৫ লাখ মানুষ হলে তারা কোথায় বসবে? কোথায় জায়গা দেবো আমরা?

spot_img
spot_img

সর্বশেষ

spot_img