রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

কাতার বিশ্বকাপ উপলক্ষে এখন পর্যন্ত ৫৫৮ জনের ইসলাম গ্রহণ

ফুটবল বিশ্বকাপকে কেন্দ্র করে ধর্ম প্রচারণা কর্মসূচি শুরু এক সপ্তাহেরও কম সময়ে কাতারে ৫৫৮ জন ব্যক্তি ইসলাম ধর্মগ্রহণ করেছেন।

রবিবার (২০ নভেম্বর) ব্যক্তিগত টুইটার একাউন্ট থেকে প্রকাশিত এক ভিডিও বার্তায় কাতারের দাঈ ড. ফয়সাল হাশেমী একথা জানান।

ভিডিও বার্তায় তিনি বলেন, সপ্তাহের মাঝামাঝি সময়ে ইসলাম ধর্ম গ্রহণকারী ফুটবল ফ্যানের সংখ্যা ৫৫৮ তে গিয়ে পৌঁছেছে। ইসলামের প্রচার ও প্রসারে বিশ্বকাপ আমাদের জন্য অনেক বড় সুযোগ তৈরি করেছে।

এসময় তিনি তার ভক্তদের উদ্দেশ্য করে বলেন, উষ্ণ আতিথেয়তা ও সহায়তার মাধ্যমে ইসলাম ও সুন্নাহ’র প্রসারে আপনারাও রাখতে পারেন গুরুত্বপূর্ণ অবদান।

ভেবে দেখুন, কেমন হয় যদি বিশ্বকাপে আগত ফুটবল ভক্তদের সাদর আমন্ত্রণের উদ্দেশ্যে একটি টেবিল টিম গঠন করা হয়! টেবিল টিমের এক অংশ হাসা অঞ্চলের পাকা ও আধাপাকা খেজুর ক্রয় করবে, অনুরূপ ভাবে বিশ্বকাপে আগত অতিথিদের অভ্যর্থনা জানাতে চা-কফির ব্যবস্থা করবে, তাদের উদ্বুদ্ধ করবে এবং আমাদের দ্বীন, উদারতা ও ইসলামের মাহাত্মের সাথে পরিচয় করিয়ে দিবে!

কাতার বিশ্বকাপে ফুটবল ভক্ত ও দর্শকদের মাঝে ইসলামের সৌন্দর্য ও মাহাত্ম্য প্রচারে কুয়েত ও সৌদি থেকে দাঈদের একটি দল কাতারে এসে পৌঁছাবেন বলেও জানান তিনি।

জানা যায়, ইসলাম প্রচারণার অংশ হিসেবে রাজধানী দোহার হোটেলগুলোর কক্ষে একটি বিশেষ বারকোডের ব্যবস্থা করেছে কাতার। কেউ ইচ্ছা করলেই বারকোড স্ক্যানের মাধ্যমে বিশ্বের সকল ভাষায় ইসলাম সম্পর্কে জানতে পারবে।

এছাড়াও ইসলামের প্রচার ও প্রসারের অংশ হিসেবে জনপ্রিয় স্কলার ও দাঈ ড. জাকির নায়েক কাতারে গিয়ে পৌঁছেছেন বলে জানা যায়। কাতার বিশ্বকাপে তার সূচনা বক্তব্য রাখার কথা রয়েছে।

সূত্র: ওয়াতান

spot_img
spot_img

সর্বশেষ

spot_img