রবিবার, ডিসেম্বর ৫, ২০২১

কুয়েতের প্র‍য়াত আমির শেখ সাবাহ’র কবরে এক শিশুর আবেগঘন মুহুর্তের ভিডিও ভাইরাল

ইনসাফ | নাহিয়ান হাসান


কুয়েতের প্রয়াত আমির শেখ সাবাহ আল আহমাদ আল জাবের আস-সাবাহ’র কবরে এক শিশুর আবেগঘন মুহুর্তের ভিডিও ছড়িয়ে পরেছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

শনিবার (৯ জানুয়ারি) এই বিষয়ে খবর প্রকাশিত হয় আন্তর্জাতিক সংবাদ সংস্থা আল জাজিরার আরবি ভার্সন, আল জাজিরা এরাবিকে।

খবরে বলা হয়, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে একটি শিশুর ভিডিও ভাইরাল হয়।

ভিডিওতে শিশুটিকে প্র‍য়াত সাবেক কুয়েতি আমিরের কবরের দিকে ঝুঁকে বসে তাকে সম্বোধন করে উপসাগরীয় মুসলিম দেশগুলোর পুনর্মিলন সম্পন্ন হওয়ার ব্যাপারে সুখবর দিতে দেখা যায়। এসময় তার পাশে উপসাগরীয় সব মুসলিম দেশের পতাকাও বিদ্যমান ছিল।

শিশুটি, দেশের বর্তমান আমিরের তত্ত্বাবধানে দীর্ঘ কয়েক বছর যাবত কাতারের উপর থাকা নিষেধাজ্ঞা তুলে নিয়ে উপসাগরীয় মুসলিম দেশগুলোর পুনর্মিলন সম্পন্ন হওয়ার ব্যাপারে ইঙ্গিত করে প্রয়াত সাবেক আমিরকে সুসংবাদ দিয়ে বলছিল, আমাদের পিতা (আমির/নেতা) নাওয়্যাফ আপনার মিশনকে পূর্ণ করেছে।

ভিডিওটির শেষ মুহুর্তে মরহুম শেখ সাবাহ ও তার ছেলে যিনি কুয়েতের বর্তমান আমির, তার জন্য শিশুটিকে দুআ করতে ও সব উপসাগরীয় মুসলিম দেশ একত্রিত হয়ে যাওয়ায় আনন্দ প্রকাশক বাক্য বলতে দেখা যায়।

উল্লেখ্য, ২০২০ সালের সেপ্টেম্বরে শেখ সাবাহর ইন্তেকাল হলে কুয়েতের নতুন আমির নিযুক্ত হোন তারই পুত্র শেখ নাওয়্যাফ এবং তার মধ্যস্থতাতেই সৌদি আরব, আরব আমিরাত, বাহরাইন সহ সকল উপসাগরীয় মুসলিম দেশ কাতারের উপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিতে সম্মত হয়।

সূত্র: আল জাজিরা এরাবিক।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img