শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

রামু দারুল কুরআন নূরানী একাডেমীর বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন

মাহবুবুল মান্নান

কক্সবাজার রামু উপজেলার লম্বরীপাড়া দারুল কুরআন নুরানী একাডেমী, হিফজখানা ও এতিমখানার বার্ষিক অভিভাবক সমাবেশ, পূরস্কার বিতরণী ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) সকালে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলার বিশিষ্ট আলেম মাওলানা হাফেজ আব্দুর রহিম রাহী।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা হাফেজ আব্দুর রহিম বলেন, দারুল কুরআন নুরানী একাডেমী ইসলামী ও সাধারণ শিক্ষার সমন্বয়ে মানসম্পন্ন একটি আদর্শ ইসলামী শিক্ষাকেন্দ্র। কোমলমতি সন্তান-সন্ততিদের মাঝে ইসলামী শিক্ষার আলোকরশ্মি ছড়িয়ে দেয়ার ব্রত নিয়ে প্রতিষ্ঠিত এ দ্বীনি শিক্ষাকেন্দ্র ইতোমধ্যে সচেতন মহলে ব্যাপক সাড়া জাগিয়েছে। এ নূরানী একাডেমী ও হিফজখানার অবদানে পুরো গ্রাম তিলাওয়াতে কুরআনে মুখরিত হয়ে উঠে। নবপ্রজন্মের কোমলমতি ছেলে-মেয়েদের মাঝে ছড়িয়ে পড়ছে ইসলামের সৌরভ। এভাবে মানসম্পন্ন পড়া-লেখা ও সুব্যবস্থাপনার মধ্যদিয়ে প্রতিষ্ঠানটি ছয় বছর পূর্ণ করে সপ্তম বছরে পদার্পণ করেছে আলহামদুলিল্লাহ। যথাসাধ্য আনুকূল্য দিচ্ছে এতিম-মিসকিন শিক্ষার্থীদেরকেও। এই ধারাবািহিকতা বজায় রাখতে মাদ্রাসার প্রতি সহযোগিতার হাত বাড়ানো ইসলাম অনুরাগীদের ঈমানী কর্তব্য।

এলাকার প্রবীণ আলেমদ্বীন মাওলানা আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এ অনুষ্ঠিত স্বাগত বক্তব্য রাখেন, দারুল কুরআন নূরানী একাডেমী, হিফজখানা ও এতিমখানার প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর।

শিক্ষা পরিচালক মাওলানা দিদারুল আলমের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উত্তর ফতেখাঁরকুল কেন্দ্রীয় জামে মসজিদের খতীব মাওলানা শহীদুল্লাহ, উখিয়ারঘোনা তা’লিমুল কুরআন মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ হাসান, শিকলঘাট ইকরা মডেল একাডেমির প্রধান নির্বাহী পরিচালক মাওলানা আব্দুল মান্নান, রামু প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সোয়েব সাঈদ, তরুণ শিক্ষানুরাগী ও ব্যাংকার মোহছেনুল হক, লম্বরীপাড়াস্থ মৌলভীপাড়া জামে মসজিদের খতীব হাফেজ জয়নাল আবেদীন।অভিভাবকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মামুনুর রশিদ ও নজরুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, এলাকার মুরুব্বী হাজী মকবুল হোসাইন, আবু তাহের, ছাব্বির আহমদ, মুজিবুর রহমান, হাফেজ ওসমান গণি, মুজিবুল হক, খোরশেদ আলম, সাইফুল ইসলাম, মোহাম্মদ হোছাইন, অলি উল্লাহ, এহসান উদ্দিন, জয়নাল আবেদীন, ফারুক আহমদ, নুরুল হুদা, আব্দুল মালেক, শিক্ষক মাওলানা হাফেজ রফিকুল ইসলাম মাওলানা হাফেজ জুবাইর, হিফজ বিভাগের শিক্ষক মাওলানা হাফেজ মাহদী হাসান, মাষ্টার এরশাদুল হক প্রমুখ।

অনন্য সুন্দর এ আয়োজনে প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়। সেই সাথে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বিদায় উপলক্ষে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অতিথি ও অভিভাবকবৃন্দ কোমলমতি ছাত্র-ছাত্রীদের কন্ঠে পবিত্র কুরআন তিলাওয়াত, হাদীস শরীফ, জরুরী দু’আ-মাসায়েল, আরবী, ইংরেজি বক্তৃতা ও কথোপকথন শ্রবন এবং লেখা-পড়ার মানসহ সার্বিক ব্যবস্থাপনা দেখে অভিভূত হন।

spot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img