রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু; বাস চলবে আগামীকাল থেকে

বিএনপির মহাসমাবেশ শেষ হওয়ার পর বরিশাল-ঢাকা রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। সেই সাথে ভোলা-বরিশাল রুটে চলছে স্পিডবোট। তবে অভ্যন্তরীণ রুটে এখনো লঞ্চ চলাচল শুরু হয়নি। অপরদিকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো বাসই রাতে চলবে না বলে জানা গেছে। তাই আগামীকাল সকাল থেকে অগ্রীম টিকেট বিক্রি করছে দূরপাল্লার বাস কাউন্টারগুলো। এছাড়া নগরীতে থ্রি-হুইলারসহ সকল ধরনের যান চলাচল স্বাভাবিক হয়েছে।

আজ শনিবার (৫ নভেম্বর) বিআইডব্লিউটিএ বরিশালের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি জানান, গতকাল থেকে বন্ধ থাকা অভ্যন্তরীণ রুটের লঞ্চগুলো আজও চলাচল করেনি। তবে আজ বরিশাল নদীবন্দর থেকে ঢাকার উদ্দেশে সুন্দরবন-১১, প্রিনেস আওলাদ ও পারাবত-১৮ লঞ্চ যাত্রী নিয়ে যথাসময় ছেড়ে যাবে।

লঞ্চ মালিক সমিতির সদস্য সাইফুল ইসলাম পিন্টু বলেন, আজ বরিশাল থেকে তিনটি লঞ্চ ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। তবে তেমন যাত্রী নেই লঞ্চগুলোতে।

এদিকে বরিশাল ডিসি ঘাট থেকে স্পিডবোট পরিচালনার দায়িত্বে থাকা তারেক জানান, বিকাল ৪টার পরে ভোলা থেকে স্পিডবোট চলাচল স্বাভাবিক হওয়ায় তারাও নিয়ম অনুযায়ী বরিশাল থেকে বোট চালাচ্ছেন। বিকালে প্রচুর যাত্রী হয়েছে।

অপরদিকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকে রাতে অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যাবে না জানিয়ে বাস মালিক সমিতির সভাপতি গোলাম মাশরেক বাবলু বলেন, আমাদের আল্টিমেটাম ছিল রবিবার সকাল ৬টা পর্যন্ত। তাই এর আগে বাস চলাচল সম্ভব নয়।

এদিকে বাস কাউন্টারগুলোর দায়িত্বে থাকা স্টাফরা জানান, অনেকেই ঢাকা যাওয়ার জন্য টার্মিনালে এসেছেন। তবে বাস চলাচল না করায় তারা ফিরে যাচ্ছেন। আবার অনেকে রবিবার সকালের অগ্রিম টিকেট কিনেছেন।

spot_img
spot_img

সর্বশেষ

spot_img