মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১

দেশে গত ৮ মাসে সর্বনিম্ন শনাক্ত

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ৬৮৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্ত হলেন ৫ লাখ ১৫ হাজার ১৮৪ জন।

শনিবার (২ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৪ মে শনাক্ত হয়েছিলেন ৬৮৮ জন এবং ৯ মে শনাক্ত হন ৬৩৬ জন। অর্থাৎ গত ৯ মে বা প্রায় আট মাস পর এত কম রোগী শনাক্ত হলেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৩ জন এবং এখন পর্যন্ত মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৬৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৫৯ হাজার ৬২০ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৫০৯টি। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭০১টি। এখন পর্যন্ত ৩২ লাখ ৪৯ হাজার ৪০২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৭ দশমিক ০৫ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৮৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হর ৮৯ দশমিক ২১ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৪৮ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ৬ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৫ হাজার ৭৮১ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৮১৮ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়াদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, রংপুর বিভাগে ৩ জন, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে ২ জন করে এবং রাজশাহী ও খুলনা বিভাগে একজন করে রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৩ জন।

স্বাস্থ্য অধিদফতর আরও জানায়, মৃতদের মধ্যে ১২ জন কোভিডসহ অন্যান্য দীর্ঘমেয়াদি রোগে আক্রান্ত ছিলেন

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img