বৃহস্পতিবার, জানুয়ারি ২৭, ২০২২

সিলেটে ব্রিটেন ফেরত যাত্রীদের কোয়ারেন্টিনে দুই হোটেল চূড়ান্ত

ব্রিটেন থেকে সিলেটে ফেরত যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য সিলেটে দুটি হোটেল চূড়ান্ত করা হয়েছে।

নির্ধারিত দুটি হোটেলে যুক্তরাজ্যফেরত যাত্রীদের নিজ খরচে ১৪ দিন বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। হোটেল দুটি হচ্ছে হোটেল স্টার প্যাসিফিক ও হোটেল হলি গেট।

আজ শনিবার বেলা দুইটার দিকে সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (সাধারণ শাখা, কোভিড-১৯ ও গণমাধ্যম শাখা) শাম্মা লাবিবা অর্ণব স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সরকারিভাবে ১ জানুয়ারি থেকে যুক্তরাজ্যফেরত সব যাত্রীকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়। বাধ্যতামূলক কোয়ারেন্টিনের সব খরচ যুক্তরাজ্যফেরত যাত্রীদের নিজ দায়িত্বে বহন করার কথাও বলা হয়। এরই অংশ হিসেবে প্রাথমিকভাবে সিলেট জেলা প্রশাসন হোটেলমালিকদের সঙ্গে কথা বলে দুটি হোটেল নির্ধারণ করেছেন।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন (স্ট্রেইন) শনাক্তের পর সেটি ছড়িয়ে পড়ার ঝুঁকি দেখা দেওয়ায় যুক্তরাজ্যের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশ যোগযোগ বন্ধ করে দেয়। তবে বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের যোগযোগ অব্যাহত রয়েছে। এতে করোনা সংক্রমণের ঝুঁকি দেখা দেওয়ায় যুক্তরাজ্যফেরত যাত্রীদের ১ জানুয়ারি থেকে নিজ খরচে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয় সরকার।

এর আগে যুক্তরাজ্যফেরত যাত্রীদের নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হতো।

জানা গেছে, যুক্তরাজ্য থেকে প্রতি সপ্তাহে দুটি ফ্লাইট সিলেট আসে এবং সপ্তাহে একটি ফ্লাইট যুক্তরাজ্যে যায়। সপ্তাহের প্রতি সোম ও বৃহস্পতিবার যুক্তরাজ্য থেকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img