বুধবার, আগস্ট ১৭, ২০২২

”রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের হয়রানি বন্ধ করতে হবে”

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারি মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম সেক্রেটারী মুহাম্মদ আব্দুল আউয়াল মজুমদার এক যুক্ত বিবৃতিতে বলেছেন, রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের হয়রানি বন্ধের দাবি জানিয়েছেন।

শুক্রবার (৫ আগস্ট) এক বিবৃতিতে তারা বলেন, রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের রক্তঝড়া পরিশ্রমে দেশের অর্থনৈতিক চাকা ঘুরলেও তাদেরকেই জায়গায় জায়গায় মারাত্মক হয়রানির শিকার হতে হয়। বিমানবন্দরের সিন্ডিকেট তাদের জীবনকে বিষিয়ে তুলছে। অনেক প্রবাসীদেরকে দেখা গেছে মাথায় করে কার্টুন বাইরে নিয়ে আসতে। প্রবাসীদের বিবেককে প্রশ্ন না করে তাদের প্রতি হয়রানি বন্ধ করলে অর্থনৈতিকভাবে দেশ সমৃদ্ধ আরো বেশি হতো।

তারা আরো বলেন, রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের সুন্দর ও নিরাপদ ভ্রমণ নিশ্চিত করা যাদের দায়িত্ব তারাই যাত্রী হয়রানির নায়কের ভূমিকা পালন করছে। বিদেশে যেতে কিংবা বিদেশ থেকে দেশে আসার সময় বিমানবন্ধরসহ বিভিন্ন ক্ষেত্রে হয়রানির শিকার হতে হয়। যা কোনভাবেই কাম্য নয়।

বলেন বলেন, বিভিন্নভাবে জানা যায় যে, অসংখ্য অভিযোগ, মন্ত্রীপর্যায়ে সিদ্ধান্তগ্রহণ, সিভিল এভিয়েশনের কড়া তদারকি, প্রশাসনিক নজরদারিসহ গোয়েন্দা বিভাগগুলোর নানামুখী তৎপরতার পরও বন্ধ হচ্ছে না হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রী হয়রানি। বিমানবন্দরে প্রবেশপথের মোড় থেকেই শুরু হয় হয়রানি। এরপর কনকর্স হল, মূল ভবন, ইমিগ্রেশন পুলিশ, কাস্টমস পোস্টসহ ঘাটে ঘাটে চলে হয়রানির মহোৎসব

spot_img
spot_img

সর্বশেষ

spot_img