যারা মহানবী (সাঃ)-কে অপমান করে তাদের কোন নৈতিকতা নেই: ইউনিয়ন অব মুসলিম স্কলারস

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ


ফরাসী ম্যাগাজিন চার্লি হেবদো কর্তৃক আখেরী নবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে আপত্তিজনক ক্যারিকেচার পুনঃপ্রকাশের তীব্র নিন্দা জানিয়েছে বিশ্বের আলেমদের শীর্ষস্থানীয় সংগঠন ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব মুসলিম স্কলার্স ( আইইউএমএস)।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) আইইউএমএস এর মহাসচিব শায়েখ আলি আল – কারাদাঘী এক বিবৃতিতে বলেন, আখেরী নবী হজরত মুহাম্মাদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সদাচরণ ও ন্যায়বিচারের শিক্ষা দিয়ে গেছেন। যারা তাঁকে অপমান করে তাদের কোন নৈতিকতা ও আত্মসম্মান নেই।

শায়েখ কারাদাঘী বলেন, মুসলমানরা তাদের মতো খারাপ নয়। মুসলমানরা সদাচরণে বিশ্বাসী এবং সমস্ত ধর্মবিশ্বাসকে সম্মান করতে জানে। আসলে চার্লি হেবদো ম্যাগাজিন বা এর পরিচালনাকারীদের হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রকৃত মর্যাদা ও সম্মান সম্পর্কে কোন ধারণাই নেই।

তিনি আরও বলেন, এ ম্যাগাজিনটি পূণরায় তার সমাজের প্রকৃত ও ঘৃন্য নৈতিক অবস্থান প্রকাশ করেছে। পাশাপাশি ধর্মনিরপেক্ষতা, মানবাধিকার এবং ধর্মীয় স্বাধীনতার ধারণাকে প্রশ্নবিদ্ধ করেছে।

উল্লেখ্য, তীব্র সমালোচনা ও নিন্দা সত্ত্বেও এ ফরাসী পত্রিকাটি ২০০৬ সাল থেকে এ পর্যন্ত বেশ কয়েকবার ইসলাম ও মহানবী হজরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে অপমান করে কার্টুন প্রকাশ করেছে।

সূত্র: আনাদোলু এজেন্সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *