সোমবার, অক্টোবর ১৮, ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে মন্ত্রণালয়ের বৈঠক দুপুরে

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতি ক্রমেই উন্নত হচ্ছে। তাই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার (২৬ আগস্ট) দুপুরে যৌথ বৈঠকে বসবে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

বৈঠকে করোনা পরিস্থিতি পর্যালোচনা ছাড়াও বৈঠকে শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের টিকা দেওয়ার অগ্রগতি, শিক্ষার ক্ষতি পোষানোর সম্ভাব্য কৌশল নির্ধারণ নিয়ে আলোচনা হবে। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিগগিরই সংবাদ সম্মেলন করে সিদ্ধান্ত জানাবেন।

শিক্ষামন্ত্রীর সাথে যোগ দেবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান ও সদস্য, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক এবং করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটির সদস্যরা।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহবুব হোসেন বলেন, সচিবদের সাথে বৈঠকে দ্রুত সময়ের মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। এরপর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জোর প্রস্তুতি চলছে। বিষয়টি নিয়ে বৃহস্পতিবার শিক্ষার দুই মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংশ্লিষ্ট দফতর প্রধানদের নিয়ে পর্যালোচনা বৈঠক হবে।

দেশে গত বছরের ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হওয়ার পর ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। দফায় দফায় ছুটি বাড়িয়ে চলতি বছরের ৩১ আগস্ট পর্যন্ত করা হয়েছে। প্রায় দেড় বছর ধরে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খুলে দিতে প্রধানমন্ত্রীর নির্দেশের পর থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছেন সংশ্লিষ্টরা।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img