সরকারের উদ্যোগে ঢাকার বিভিন্ন জায়গায় চলছে কম দামে দুধ, ডিম ও মাংস বিক্রি

করোনা সংক্রমণ রোধে সারাদেশে চলছে সপ্তাহব্যাপী লকডাউন। এই লকডাউনে অনেকেই বেকার বসে আছেন। আবার অনেকে জমানো টাকা খরচের শেষ পর্যায় এসে পৌঁছেছে। এমন সময় বাজার মূল্যের চেয়ে কম মূল্যে সরকারের উদ্যোগে দুধ, ডিম ও মাংস বিক্রি করায় বেশ উপকৃত হচ্ছেন নিম্ন ও মধ্য আয়ের মানুষ। শুধু ঢাকা সিটিতেই ২০টি পয়েন্টে বিক্রি কার্যক্রম চলছে বলে জানায় প্রাণিসম্পদ অধিদপ্তর।

খামারে উৎপাদিত দুধ প্রতি লিটার ৬০, প্রতিপিস ডিম ৬ টাকা ও এককেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫০০ টাকায়। সরকারের এ উদ্যোগে সন্তুষ্ট সব শ্রেণির ক্রেতা।

মতিঝিল শাপলা চত্বরে লাইনে দাঁড়ানো এক ক্রেতা জানান, সবসময় আর পাওয়া যাবে না। এখন সুযোগ পেয়েছি তাই এখান থেকে কম দামে কিনতে এসেছি। কিন্তু দেখা যায় আমাদের চেয়ে বড় লোকেরাই বেশি কিনতে আসে। যাদের এখান থেকে না কিনলেও চলে। কিন্তু তাদের কারণে আমাদের মত গরীবরা অনেক সময় কেনার সুযোগ পায় না।

দেশব্যাপি এ উদ্যোগ বাস্তবায়নে খামারিদের কাছ থেকে কেনা দামেই সরকার ভোক্তাদের কাছে বিক্রি করছে বলে জানান ঢাকা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কাজী রফিকুজ্জামান।

প্রাণিসম্পদ অধিদপ্তরে অস্থায়ী ডিপো থেকে রাজধানীতে দুই শিফটে ২০টি পয়েন্টে প্রতিটি গাড়িতে বিক্রি করা হচ্ছে সাড়ে তিনশ’ লিটার দুধ, দুই হাজার পিস ডিম ও ৫০ কেজি গরুর গোস্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *