বৃহস্পতিবার, জানুয়ারি ২০, ২০২২

আল জাজিরার বিরুদ্ধে বিক্ষোভ হল পাবনায়

কাতারভিত্তিক আল জাজিরা টেলিভিশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশবিরোধী ষড়যন্ত্রমূলক প্রচারণার অভিযোগ এনে এর প্রতিবাদে পাবনায় বিক্ষোভ সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠন।

বুধবার (৩ জানুয়ারি) দুপুরে পাবনা জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয় থেকে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ের সামনে এসে সমাবেশ করে।

বিক্ষোভে জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী, পৌর আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন।

পথসভায় পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট তসলিম হাসান সুমনের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক সরদার মিঠু আহমেদ, জেলা যুবলীগের সাবেক সভাপতি ও পৌরসভার নবনির্বাচিত মেয়র শরিফ উদ্দিন প্রধান, জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হাসান টিপু, জেলা শ্রমিক লীগের সভাপতি ফুরকান আলী, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান এপ্রিল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি ভিপি আব্দুল আজিজ, সহ-সভাপতি রফিকুল ইসলাম রুমন, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাজ্লু ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, আল জাজিরা বাংলাদেশ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে যে মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদ প্রচার করছে, তা বাংলাদেশকে নিয়ে একটি গভীর ষড়যন্ত্র। বাংলার মানুষ এই ষড়যন্ত্র প্রতিহত করবে।

তারা বলেন, ‘জামায়াত ও যুদ্ধাপরাধীদের দালাল সাংবাদিক নামধারী ডেভিড বার্গম্যান সুনির্দিষ্ট কোনো তথ্যপ্রমাণ ছাড়াই সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দুর্নীতিবাজ বলে কাল্পনিক চরিত্র দিয়ে অসত্য গালগল্প সাজিয়েছেন। জনসমর্থন হারিয়ে বার্গম্যানের মতো দালালদের মাধ্যমে আন্তর্জাতিক বিশ্বে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে, পেছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করা হচ্ছে। আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা তাদের এ ষড়যন্ত্র কখনোই সফল হতে দেবে না।

আল জাজিরা অসত্য প্রচারের জন্য ক্ষমা না চাইলে, তাদের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে মামলা করতে সরকারের কাছে দাবি জানান বক্তারা।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img