বৃহস্পতিবার, মে ১৯, ২০২২

সব দলকে নিয়ে সর্বাত্মক আন্দোলনের পক্ষে মত বিএনপির

করোনার উর্ধ্বগতি নিয়ন্ত্রণে সারাদেশে চলছে লকডাউন। এমন পরিস্থিতিতে সংক্রমণ বৃদ্ধি রোধে বিএনপির সভা-সমাবেশসহ নেতাকর্মীদের উপস্থিতি হয় এমন সকল সাংগঠনিক কার্যক্রম স্থগিত রেখেছে বিএনপি। তবে ধারাবাহিক ভার্চুয়াল বৈঠকের দ্বিতীয় দিনে সিদ্ধান্ত হয় করোনা পরিস্থিতির উন্নতি হলে ডান-বামসহ বিরোধী সব রাজনৈতিক দলকে নিয়ে সরকারের বিরুদ্ধে সর্বাত্মক আন্দোলনে নামবে বিএনপি।

রোববার (১৮ এপ্রিল) দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ধারাবাহিক ভার্চুয়াল বৈঠকের দ্বিতীয় দিনে এ মতামত দেন তারা।

বৈঠকে অংশ নেওয়া এক নেতা জানান, দলের হাইকমান্ড থেকে সবাইকে দলীয় কর্মসূচিতে সক্রিয় হতে বলেছেন। পাশাপাশি যেসব মতামত এ বৈঠকে উঠে এসেছে তা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে বলে আশ্বস্ত করেছেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনের পর প্রথমবারের মতো ১৬ এপ্রিল থেকে ধারাবাহিক ভার্চুয়ালি বৈঠক শুরু করে বিএনপি। চেয়ারপারসনের বৈঠকের পর ভাইস চেয়ারম্যান ও সম্পাদকদের সঙ্গে বৈঠকে বসবেন তারেক রহমান।

বিএনপি নেতারা বলেন, করোনা পরিস্থিতির উন্নতি হলে দলকে গোছাতে হবে। এ জন্য দ্রুত পুনর্গঠন কাজ শেষ করতে হবে। এরপর, সরকারের বাইরে যেসব রাজনৈতিক দল রয়েছে তাদের ঐক্যবদ্ধ করতে হবে। এ দায়িত্ব বিএনপিকেই নিতে হবে। দেশের মানুষ এখনো বিএনপির দিকেই তাকিয়ে আছে। সরকারের দমন-পীড়নের পরও সাধারণ মানুষের সমর্থন এখনো বিএনপির প্রতি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img