বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

মুফতী ওয়াক্কাসের ইন্তেকালে আল্লামা নুরুল ইসলামের শোক

আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের কো-চেয়ারম্যান, বেফাকের সহসভাপতি ও সাবেক মন্ত্রী, ইসলামী ধারার প্রবীণ রাজনীতিবিদ মুফতী মুহাম্মাদ ওয়াক্কাস রহ. এর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়াতের সভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম।

বুধবার (৩১ মার্চ) সংবাদমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।

আল্লামা নুরুল ইসলাম বলেন, মুফতী ওয়াক্কাস রহ. ছিলেন দেশের প্রবীণ আলেমদের মধ্যে অন্যতম। তার মৃত্যুতে আলেম সমাজের যেমন অপূরণীয় ক্ষতি হয়েছে, তেমনি দেশও একজন বিজ্ঞ রাজনীতিবিদকে হারিয়েছে।

তিনি বলেন, মুফতী ওয়াক্কাস রহ. এর মতো দ্বীনি সকল ক্ষেত্রে ফসলতার সাথে কাজ করেছে এমন আলেম বিরল। তিনি একই সাথে রাজনীতির ময়দানে জমিয়তে উলামায়ে ইসলামের যেমন নেতৃত্ব দিয়েছেন, তেমনি অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম এবং শিক্ষা বোর্ড বেফাক ও হাইয়াতুল উলয়ার দায়িত্বও আঞ্জাম দিয়েছেন দক্ষতার সাথে। এতোগুলো দায়িত্ব পালনের পড়েও হাদিসের দরসের মসনদও সময় দিতেন। তিনি ছিলেন একাধিক মাদরাসার শাইখুল হাদিস। মুফতী ওয়াক্কাস রহ. এর মৃত্যুতে যে শূন্যতা তৈরি হলো, তা কোনভাবেই পুরন হবার নয়।

হেফাজত মহাসচিব বলেন, আমরা আল্লাহর দরবারে দুআ করি, তিনি যেনো মুফতী ওয়াক্কাস রহ. এর সকল দ্বীনি খিদমতগুলোকে কবুল করে তাকে জান্নাতের উঁচু মাকাম দান করেন।

আমি মরহুমের শোকসন্তপ্ত  পরিবার বর্গ, রাজনৈতিক সহযোদ্ধা, ছাত্র ও মুহিব্বিনদের প্রতি সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তা’আলা সকলকে সবরে জামিল দান করুক। আমীন।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_imgspot_img
spot_imgspot_img