বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

স্বাস্থ্যবিধি অমান্য করে চলছে গণপরিবহন; নেওয়া হচ্ছে দ্বিগুণ ভাড়া

সপ্তাহব্যাপী লকডাউনের তৃতীয় দিনে নগরীতে গণপরিবহন চলাচল করছে। ভাড়া আদায় নিয়েও চলছে নৈরাজ্য। পুরো বিষয়টি নিয়ে সাধারণ মানুষের মাঝে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে। শর্ত অনুযায়ী ৬০ শতাংশ বর্ধিত ভাড়ায় অর্ধেক আসন ফাঁকা রেখে যানবাহন চলাচল করতে হবে। কিন্তু বর্ধিত ভাড়া আদায় করা হলেও পরিবহনে অর্ধেক আসন ফাঁকা রাখা হচ্ছে না।

বুধবার (৭ এপ্রিল) সকালে রাজধানীর মতিঝিল, ফকিরাপুল, রাজারবাগ, মৌচাক, মগবাজার, কাকরাই ও শাহবাগ এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে এমন চিত্র দেখা যায়।

সাধারণ যাত্রীরা বলছেন, সরকার যেসব শর্তে গণপরিবহন চলাচলে বিধিনিষেধ উঠিয়ে দিয়েছে সেসব শর্তের কোনটাই মানছেন না বাস কতৃপক্ষ।

সকালে রাজারবাগ মোড়ে আয়াত পরিবহনের কয়েকটি বাস চলাচল করতে দেখা গেছে। প্রতিটি বাসেই আসন ভর্তি যাত্রী ছিল। তবে তা নিয়ে কথা বলতে রাজি হননি চালকের সহযোগী।

সকালে রামপুরা ব্রিজ থেকে পল্টনে এসেছেন আবুল খায়ের। তিনি জানান, অফিস সময়ে প্রতিটি আসনে যাত্রী নেওয়া হয়েছে। ভাড়াও নেওয়া হয়েছে দ্বিগুণ। ২০ টাকার ভাড়া ৫০ টাকা রাখা হয়েছে। এ পরিমাণ টাকা দিয়ে রিকশা করেও আসা যায়। তাহলে গণপরিবহন চালু করে কী লাভ হয়েছে?

নগরীতে চলাচলরত কোনও পরিবহনের শুরু বা শেষে পয়েন্টে জীবাণুনাশক ছিটাতে দেখা যায়নি। বাসে ওঠার সময়ও হ্যান্ড স্যানিটাইজিং করতে দেখা যায়নি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img