বৃহস্পতিবার, মে ২৬, ২০২২

করোনা থেকে বাঁচতে মসজিদে দুআর আহ্বান জানালেন আইনমন্ত্রী

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে বাঁচতে মসজিদে মসজিদে দুআ করার আহ্বান জানিয়েছেন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

শনিবার (১৭ এপ্রিল) বিকেলে বি. বাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে পবিত্র মাহে রমজান উপলক্ষে উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবদের সঙ্গে ভার্চুয়্যালি মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান।

আইনমন্ত্রী বলেন, এই রমজান মাসে আমরা আল্লাহর কাছে অত্যন্ত আন্তরিকতার সাথে ক্ষমা প্রার্থনা করা উচিত। একমাত্র আল্লাহই আমাদেরকে এই বিপদ থেকে পরিত্রাণ দিতে পারেন। আল্লাহই আমাদের একমাত্র ভরসা। আল্লাহ আমাদেরকে ক্ষমা করতে পারেন মাফ করতে পারেন।

তিনি বলেন, কভিড মহামারির কারণে সব কিছু যেন থমকে আছে। এ বৈশ্বিক মহামারি কিন্তু বাংলাদেশকেও ছাড়ে নাই। গত বছর ২৫ মার্চ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছুটি ঘোষণা করায় আমরা করোনা মহামারির যে আঘাত সেটা বুঝতে পারি নাই। তখন আমাদের করোনা সংক্রমণের হার ছিল কম। মৃত্যুর হার ছিল কম।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত দুরদর্শিতার সঙ্গে করোনা ভ্যাকসিনের ব্যবস্থা করেন। ভ্যাকসিন নেওয়া শুরু হলে আমাদের ধারণা হয়েছিল এ মহমামারি হয়তো পেছনে ফেলে এসেছি। কিন্তু দুঃখের হলেও সত্য আজকে বাংলাদেশে রেকর্ড পরিমাণ সংক্রমণ রোগী পাওয়া যাচ্ছে। আরো দুঃখের বিষয় গত শুক্রবার এক বছর এক মাসের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু তার হার আমরা দেখেছি।

spot_img
spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_imgspot_img
spot_imgspot_img