সোমবার, জুন ২৪, ২০২৪

ডিজিটাল লেনদেন সেবা উদ্বোধন করলেন সেনাপ্রধান

দেশের ডিজিটাল আর্থিক লেনদেনে নতুন মাত্রা যোগ করতে এবং গ্রাহকদের নিরাপদ সেবা প্রদানের লক্ষ্যে চালু হলো নতুন মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস ট্রাষ্ট আজিয়াটা পে (ট্যাপ)।

বুধবার সন্ধ্যায় একটি ডিজিটাল প্ল্যাটফর্মে সেবাটির উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

সেবাটির আওতায় গ্রাহকরা অর্থ জমা ও লেনদেন, ইউটিলিটি বিল পরিশোধ, বীমার কিস্তি, শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি জমা দেয়া, রেমিট্যান্স গ্রহণ, অনলাইন মার্চেন্ট পেমেন্ট এবং সকল মোবাইল ফোন অপারেটরের রিচার্জ সেবা গ্রহণ করতে পারবেন।

ট্যাপের বিশেষত্ব হচ্ছে, শুধু জাতীয় পরিচয়পত্র ও সেলফির মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন গ্রাহকরা। এই সেবাটির মাধ্যমে ৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি এবং জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের ফি পরিশোধ করা যাবে। টি-ক্যাশ এর সকল গ্রাহক এখন ট্যাপ এর গ্রাহকে পরিণত হবেন এবং পূর্ববর্তী সকল সুযোগ সুবিধা অক্ষুণ্ণ রেখে আরো আকর্ষণীয় ব্যবহার বান্ধব অত্যাধুনিক অ্যাপস’র মাধ্যমে ফিচারটি ব্যবহার করতে পারবেন। পাশাপাশি ফিচারটি’র রয়েছে মিলিটারি গ্রেড নিরাপত্তা ব্যবস্থা।

সেনাবাহিনী প্রধান বলেন, বর্তমান তথ্য-প্রযুক্তির যুগে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) একটি অত্যাধুনিক ও উপযোগী প্রযুক্তি। এই জন্য আর্মি ওয়েল ফেয়ার ট্রাষ্টের একটি কোম্পানি ট্রাষ্ট ব্যাংক এবং এশিয়ার টেকনিক্যাল জায়ান্ট আজিয়াটা ডিজিটাল সার্ভিসের যৌথ উদ্যোগে আমরা চালু করতে যাচ্ছি ট্রাস্ট আজিয়াটা পে (ট্যাপ)।

অনুষ্ঠানে সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মো. এনায়েত উল্যাহ, বাংলাদেশ ব্যাংকের পেমেন্টসিস্টেম ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার মো. মেজবাউল হক, ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও ফারুক মঈন উদ্দিন আহমেদ এবং ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের ভারপ্রাপ্ত সিইও দেওয়ান নাজমুল হাসান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ডিরেক্টর ট্রাস্ট আজিয়াটা লিমিটেড, ম্যানেজিং ডিরেক্টর, আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্ট, আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। ট্যাপ-ট্রাস্ট ব্যাংক লিমিটেড (টিবিএল) এবং আজিয়াটা ডিজিটাল সার্ভিসেসের (এডিএস) যৌথ উদ্যোগে গঠিত ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের একটি উদ্যোগ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img