বৃহস্পতিবার, অক্টোবর ২৪, ২০২৪

সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’ ব্লক করে রেখেছে পাকিস্তানের বিতর্কিত সরকার

টুইটার নামে পরিচিত খুদে বার্তার জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম এক্স এখনো ব্লক করে রেখেছে পাকিস্তানের সরকার।

গত ফেব্রুয়ারিতে নির্বাচনকালীন সময়ে রাষ্ট্রীয়ভাবে জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যমটির ব্যবহার বন্ধ করে দেয় দেশটির তৎকালীন সরকার।

পাকিস্তানী সংবাদমাধ্যম সিয়াসাতের খবরে বলা হয়, পাকিস্তানে টুইটার বন্ধ রয়েছে ১৯৫ দিন হতে চলেছে কিন্তু এখনো এর উপর থেকে ব্লক সরায়নি নাওয়াজ শরীফের বিতর্কিত সরকার।

সংবাদমাধ্যমের তথ্য অনুসারে, গত ৮ ফেব্রুয়ারির জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে ফেব্রুয়ারির শুরুতেই নিরাপত্তার অজুহাতে পাকিস্তান জুড়ে ইন্টারনেট, টেলিযোগাযোগ ও সবধরণের সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ করে দেয় দেশটির নির্বাচনকালীন সরকার। পরবর্তীতে ইন্টারনেট ও টেলিযোগাযোগ সেবা চালু করলেও বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার বা এক্সের ব্লক অব্যাহত রাখা হয়।

তবে দেশটির বিভিন্ন ব্যক্তিত্ব ও সংবাদ মাধ্যম বলছে, সেনা সমর্থিত অযোগ্য সরকারের দূরাবস্থা ও পাক সেনাবাহিনীর সরাসরি হস্তক্ষেপে পাকিস্তানে জুলুমের যে নাজুক পরিস্থিতি তৈরি হয়েছে তা বিশ্বের সামনে উঠে আসবে এই আশঙ্কায় বর্তমান সরকার টুইটার এখনো ব্লক করে রেখেছে। এছাড়া বাংলাদেশের সফল আন্দোলন থেকে অনুপ্রাণিত হয়ে শুরু হওয়া সরকার বিরোধী আন্দোলনের আন্দোলনকারীরা যেনো নাওয়াজ শরিফের সরকার ও সেনাবাহিনীর বিরুদ্ধে নিজেদের জন্য বৈশ্বিক সমর্থন আদায় করতে না পারে সেটিও টুইটার বন্ধ রাখার গুরুত্বপূর্ণ কারণ বলে উল্লেখ করেন তারা।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img