মঙ্গলবার, মে ১৪, ২০২৪

যুক্তিসঙ্গত কারণ দেখিয়ে গাড়ি ব্যবহার করা যাবে: ডিএমপি কমিশনার

লকডাউনে বিশেষ জরুরি প্রয়োজনে ঢাকায় ব্যক্তিগত গাড়ি নিয়ে বের হওয়া যাবে। তবে এক্ষেত্রে অবশ্যই থাকতে হবে যুক্তিসঙ্গত কারণ। অযথা ঘোরাঘুরি করা যাবে না।

বুধবার (৩০ জুন) দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম এ কথা বলেন।

ব্যক্তিগত গাড়ি চলাচলের বিষয়ে বিধি-নিষেধ উল্লেখ করে তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্য, কাঁচাবাজার, ওষুধ কেনা, কোভিডের টিকা, কোভিডের টেস্ট করাতে যাওয়া‑ এসব ক্ষেত্রে কোভিডের ম্যাসেজ দেখিয়ে ব্যক্তিগত গাড়ি নিয়ে বাইরে বের হওয়া যাবে।

তিনি আরও বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে যারা বের হবেন তাদের রিকশা ব্যবহারের অনুরোধ করবো। অন্যান্য সব জরুরি কাজে রিকশা ব্যবহার করা যাবে। কিন্তু পরিবার নিয়ে বাইরে ঘুরতে যাওয়ার জন্য রিকশা ব্যবহার করা যাবে না ।

বিদেশ থেকে আসা যাত্রীদের গাড়ি ব্যবহারে দেখাতে হবে পাসপোর্ট। আন্তর্জাতিক ফ্লাইটে যারা আসবেন তাদের বহনের জন্য গাড়ি ব্যবহার করা যাবে জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আগত যাত্রীদের পরিবারকে আমরা অনুরোধ করবো আপনারা গাড়ি দিয়ে বিমানবন্দরে না গেলেও চলবে। কারণ বিমানবন্দরে যাত্রীদের জন্য পর্যাপ্ত সংখ্যক গাড়ি রয়েছে।

এসময় আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের রাস্তায় যাতায়াত করতে হলে টিকিট এবং পাসপোর্ট প্রদর্শন করতে হবে বলেও তিনি জানান।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img