সোমবার, মে ১৩, ২০২৪

আমিরাতের ভাইস প্রেসিডেন্ট হলেন শেখ মনসুর আল নাহিয়ান

সংযুক্ত আরব আমিরাতের নতুন ভাইস প্রেসিডেন্ট নিযুক্ত হলেন শেখ মনসুর বিন যায়েদ আল নাহিয়ান।

বুধবার (২৯ মার্চ) ফেডারেল সুপ্রিম কাউন্সিলের অনুমোদন নিয়ে একটি ফরমান জারি করেন প্রেসিডেন্ট বাদশাহ শেখ মুহাম্মাদ বিন যায়েদ আল নাহিয়ান।

ফরমানে বলা হয়, আজ থেকে শেখ মনসুর বিন যায়েদ আল নাহিয়ানকে (উপপ্রধানমন্ত্রী-সংযুক্ত আরব আমিরাত) সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট নিযুক্ত করা হলো।

দুবাই শাসক মুহাম্মাদ বিন রশিদ আল মাখতুমের (প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট -সংযুক্ত আরব আমিরাত) পাশাপাশি তিনিও ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য; শেখ মনসুর বিন যায়েদ আল নাহিয়ান হলেন আবুধাবির সাবেক আমির ও সংযুক্ত আরব আমিরাতের প্রথম প্রেসিডেন্ট শেখ যায়েদ বিন সুলতান আল নাহিয়ানের পুত্র এবং বর্তমান প্রেসিডেন্ট বাদশাহ শেখ মুহাম্মাদ বিন যায়েদ আল নাহিয়ানের ভাই।

২০০৫ সনে সংযুক্ত আরব আমিরাতের বর্তমান প্রধানমন্ত্রী ও ভাইস প্রেসিডেন্ট শেখ মুহাম্মাদ বিন রশিদ আল মাখতুমের কন্যা মানাল বিনতে মুহাম্মাদ আল মাখতুমের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হোন।

ভাইস প্রেসিডেন্ট পদে নিযুক্ত হওয়ার পূর্বে তিনি সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট অফিসের চেয়ারম্যান, উপপ্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি আদালত মন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ পদগুলোতে দায়িত্ব পালন করে আসছিলেন।

এছাড়া রাষ্ট্রমালিকানাধীন সুপ্রিম পেট্রোলিয়াম কাউন্সিল ও আবুধাবি ন্যাশনাল ওয়েল কোম্পানির মতো গুরুত্বপূর্ণ কোম্পানিগুলোর চেয়ারম্যান পদে আসীন ছিলেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img