রবিবার, জুন ১৬, ২০২৪

হোয়াইট হাউসের শীর্ষ পদে কাশ্মীরি বংশোদ্ভূত আয়েশা শাহ

আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট জো বাইডেন তার ডিজিটাল টিমের শীর্ষ পদে বসালেন কাশ্মীরের মেয়ে আয়েশা শাহকে।

হোয়াইট হাউসের ডিজিটাল স্ট্র্যাটেজির পার্টনারশিপ ম্যানেজারের পদে নিযুক্ত হলেন আয়েশা। ডিজিটাল স্ট্র্যাটেজি দলের ডিরেক্টর জেনারেল রব ফ্ল্যাহার্টির অধীনেই কাজ করবেন আয়েশা। খবর হিন্দুস্তান টাইমস এর।

জানা গেছে, কাশ্মীরে জন্ম হলেও আয়েশার বেড়ে ওঠা এবং পড়াশোনা সবটাই যুক্তরাষ্ট্রের লুইজিয়ানাতেই। ডিজিটাল দুনিয়ায় আয়েশার বায়োডেটা দুর্দান্ত।

হোয়াইট হাউসে যোগ দেওয়ার আগে তিনি স্মিথসন ইনস্টিটিউশনের অ্যাডভান্সমেন্ট ম্যানেজার পদে কাজ করেছেন। প্রেসিডেন্ট নির্বাচনের সময় ডেমোক্র্যাট বাইডেনের শিবিরেও ছিলেন আয়েশা। সামলেছেন ডিজিটাল প্রচারের গুরুদায়িত্ব।

আয়েশাকে তার আগে জন এফ কেনেডি সেন্টারের কর্পোরেট ফান্ডের সহকারি ম্যানেজার হিসেবে দেখা গেছে। মার্কেটিং ফার্মের কমিনিউকেশন প্রধান হিসেবে কাজ করা আয়েশা একজন কমিউনিকেশন স্ট্র্যাটেজিক বিশেষজ্ঞ।

বাইডেনেরে ১১ সদস্যের ডিজিটাল টিম। নিজের দল নিয়ে খুশি তিনি।

তিনিবলছেন, ‘এই দলটার ডিজিটাল কৌশল নিয়ে বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে। ভবিষ্যতে হোয়াইট হাউসকে আমেরিকান জনগণের সঙ্গে নতুন করে ও উদ্ভাবনী উপায়ে সংযুক্ত হতে সাহায্য করবে। দলের সকলেই আরও ভালভাবে আমাদের দেশ গঠনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ। আমি এই দল নিয়ে রোমাঞ্চিত।

একটা জিনিস স্পষ্ট যে, বাইডেন দক্ষিণ এশিয়া ও ভারতীয় বংশোদ্ভূতদের আলাদা জায়গা দিচ্ছেন তার টিমে। শুরুটা হয়েছিল কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট করা দিয়ে। কমলারও শিকড় ভারতের।

কিছুদিন আগে আরেক ভারতীয় বংশোদ্ভূত বেদান্ত প্যাটেলও এসেছেন বাইডেনের টিমে। তাকে হোয়াইট হাউসের সহকারি প্রেস সচিবের পদে নিয়োগ করেছেন বাইডেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img