বুধবার, জুন ১৯, ২০২৪

বাংলাদেশের সকল সমস্যার মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : মাওলানা উবায়দুল্লাহ ফারুক

বাংলাদেশের সকল সমস্যার মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে মন্তব্য করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক।

আজ রিপোর্টার্স ইউনিটিতে জমিয়ত আয়োজিত “জাতীয় সংকট: আমাদের করণীয়” শীর্ষক আলোচনা তিনি এ মন্তব্য করেন।

মাওলানা উবায়দুল্লাহ ফারুক বলেন, এই দেশের একমাত্র সমস্যা হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁকে ক্ষমতাচ্যুত করতে পারলেই সব সমস্যার সমাধান হয়ে যাবে।

আলোচনা সভায় দেশের সিনিয়র ইসলামী রাজনীতিবিদ ও জমিয়তের সহসভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী বলেন, দলের ও ব্যক্তির উর্ধে উঠে আমাদের ইসলামী গণ বিপ্লবের দিকে এগুতে হবে। তাহলে আমাদের সফলতা আসবে।

জমিয়তের মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন, আন্দোলনে বিজয়ী হতে হলে আমাদের জীবন ও চাকরি ও পরিবারের মায়া ত্যাগ করে আমাদের মাঠে নামতে হবে। এটা সবার আগে জরুরী।

পার্বত্য অঞ্চল নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য প্রসঙ্গে জমিয়তের যুগ্ম মহাসচিব মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া বলেন, পার্বত্য অঞ্চল নিয়ে দেশের সর্বচ্চ স্থান থেকে এখন যা বলছেন, তা আলেম-ওলামারা বহু আগে থেকেই বলে আসছেন। এই আসংকা যদি সত্যি হয় তাহলে এর সাথে যুক্তদের শাস্তির ব্যবস্থা করতে হবে। দেশের এক ইঞ্জি মাটিও আমরা ছাড়ব না।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা মূসা বিন ইজহার বলেন, দেশের সংকট অসংখ্য, তবে সমাধান একটাই। তা হচ্ছে এই সরকারকে ক্ষমতাচ্যুত করতে হবে। আর এজন্য প্রয়োজন সুচিন্তিত কর্মসূচি।

এনডিএম-এর চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেন, সঠিক ইতিহাস পড়ানো হলে গান্দি, প্যাটেল ও নেহরুর মতো মাওলানা হুসাইন আহমদ মাদানীকেও আজ স্মরণ করা হতো। আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, শুধু মাঠে নামলে হবে না, আগে নিজেদের মধ্যে বোঝাপড়া ঠিক করতে হবে।

বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের বলেন, বাংলাদেশের একমাত্র সংকট আওয়ামী লীগ, বাংলাদেশের অন্য কোন সংকট নাই। আওয়ামী লীগ সেই দল, যারা সংসদের স্পিকারকে পিটিয়ে হত্যা করেছে।

সংকট সমাধানে দেশ পরিচালনার জন্য একটা নির্ধারিত সময় পর্যন্ত কেয়ারটেকার সরকারের দাবি তুলেন এবি পার্টির সদস্য সচিব মুজীবুর রহমান মঞ্জু।

জমিয়তের প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন জমিয়তের সহ-সভাপতি মাওলানা আব্দুল কুদ্দুস কাসেমী, খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দিন আহমদ,জমিয়তের যুগ্মমহাসচিব মাওলানা তাফাজ্জল হক আজীজ, মাওলানা ফজলুল করীম কাসেমী,মাওলানা লোকমান মাজহারী, সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী নাসীরুদ্দীন খান, মুফতী বশীরুল হাসান খাদিমানী, মাওলানা নূর মোহাম্মাদ কাসেমী ও মুফতী আনীসুর রহমান।

আরও উপস্থিত ছিলেন যুব জমিয়ত বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক চৌধুরী নাসীর, ছাত্র জমিয়ত বাংলাদেশের সাবেক সভাপতি মাওলানা এখলাসুর রহমান রিয়াদ, বর্তমান সভাপতি মাওলানা রিদওয়ান মাজহারী ও সাধারণ সম্পাদক হাফেজ কাউসার আহমদ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img