সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

পরমাণুবিজ্ঞানী হত্যার কঠিন প্রতিশোধ নেওয়া হবে: ইরানের সেনাপ্রধান

ইরানের চিফ অব আর্মি স্টাফ মেজর জেনারেল মোহাম্মদ বাকেরি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ইরানের স্বনামধন্য পরমাণুবিজ্ঞানী ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবন বিষয়ক সংস্থার চেয়ারম্যান মোহসেন ফাখরিজাদে হত্যার ‘কঠিন প্রতিশোধ’ নেবে তেহরান।

ইরানি সংবাদমাধ্যম পার্স টুডে ও বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি এ খবর জানিয়েছে।

ইরানের সেনাপ্রধান গতকাল শুক্রবার রাতে এক বার্তায় ঘোষণা করেন, ইসরায়েলের সঙ্গে সংশ্লিষ্ট ‘সন্ত্রাসীরা’ ইরানের বিজ্ঞানীকে হত্যা করেছে।

নিহত ফাখরিজাদেকে ইরানের প্রতিরক্ষা খাতের শীর্ষস্থানীয় একজন ব্যবস্থাপক হিসেবে উল্লেখ করে জেনারেল বাকেরি বলেন, ফাখরিজাদে ইরানের প্রতিরক্ষা সক্ষমতাকে আজকের পর্যায়ে নিয়ে আসার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

বিজ্ঞানী ফাখরিজাদের মৃত্যুকে ইরানের প্রতিরক্ষা শিল্পের জন্য বড় রকমের ক্ষতি হিসেবে উল্লেখ করে ইরানি সেনাপ্রধান বলেন, তবে শত্রুদের জেনে রাখা উচিত ফাখরিজাদে যে পথ দেখিয়ে দিয়ে গেছেন, তা কখনো বন্ধ হওয়ার নয়।

মোহসেন ফাখরিজাদে গতকাল শুক্রবার সন্ধ্যায় এক সন্ত্রাসী হামলার জেরে নিহত হন।

ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গণযোগাযোগ বিভাগ জানিয়েছে, গতকাল শুক্রবার সন্ধ্যায় তেহরানের অদূরে দামাভান্দ কাউন্টির আবসার্দ শহরের একটি সড়কে সশস্ত্র সন্ত্রাসীরা ফাখরিজাদেকে বহনকারী গাড়িতে হামলা চালায়।

এ সময় ইরানের এই পদার্থবিজ্ঞানীর দেহরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয় এবং মোহসেন ফাখরিজাদে গুরুতর আহত হন। তাঁকে হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানে তিনি মারা যান।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img