শনিবার, এপ্রিল ২০, ২০২৪

বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি ইসলামী আন্দোলনের

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন। মানুষ দুর্বিষহ অবস্থায় আছে, বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়েছেন তিনি।

বুধবার (২৮ এপ্রিল) বরিশালের চরমোনাই মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশের মজলিসে আমেলার জরুরি সভায় তিনি এসব কথা বলেন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, মানুষ একটা দুর্বিষহ অবস্থার মধ্যে আছে। দ্রব্যমূল্যের কোনো নিয়ন্ত্রণ নেই। সরকারের পক্ষ থেকে তেমন কোনো নজরদারিও নেই। মানুষ খুব অসহনীয় জীবন যাপন করছে। এই অবস্থার মধ্যে সরকার বিদ্যুতের দাম প্রতি ইউনিটে ৩৪ থেকে ৭০ পয়সা বাড়িয়েছে। গ্যাসের দামও বাড়ানো হয়েছে। বিদ্যুতের দাম বাড়ানো হলে অনেক জিনিসপত্রের দামও বাড়বে। তিনি বলেন, অনেক জিনিসের উৎপাদন বিদ্যুতের সঙ্গে সম্পর্কিত। সে কারণে অন্যান্য জিনিসেরও দাম বাড়বে।

দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানিয়ে তিনি বলেন, সরকার জনগণের ওপর জগদ্দল পাথরের মতো রমজানের আগে বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ায়, এটা অসহনীয়।

ইসলামী আন্দোলনের মহাসচিব বলেন, ভয়ংকর রাজনৈতিক ও সাংস্কৃতিক সংকটে পড়েছে দেশ। এখান থেকে দেশকে মুক্ত করতে হলে আমাদের ১৯৫২ ও ১৯৭১ সালের মূল চেতনাকে সমুন্নত রেখে এগিয়ে যেতে হবে। দেশে যে শাসনব্যবস্থা কায়েম হয়েছে, তা মানুষের মৌলিক অধিকারকে হরণ করে হয়েছে।

তিনি বলেন, স্বৈরশাসনের কালো থাবা থেকে দেশকে মুক্ত করা এখন সময়ের দাবি।

সভায় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব মাওলানা হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কৃষিবিদ আফতাব উদ্দিন, কেএম আতিকুর রহমান, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ হারুন অর রশিদ, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা এবিএম জাকারিয়া, অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, আলহাজ্ব আব্দুর রহমান, হাফেজ মাওলানা ফজলুল করীম মারূফ, মুফতী কেফায়েতুলস্নাহ কাশফী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা দেরাওয়ার হোসাইন সাকী, উপাধ্যড়্গ মাওলানা সিরাজুল ইসলাম, হাফেজ মাওলানা মাহমুদুল হাসান, অ্যাডভোকেট এম হাছিবুল ইসলাম, জিএম রুহুল আমীন, মাওলানা খলিলুর রহমান, মাওলানা নূরুল ইসলাম আলআমিন, মাওলানা আরিফুল ইসলাম, অধ্যাপক নাসির উদ্দিন খান, আলহাজ্ব সেলিম মহামুদ, ডা. দেলোয়ার হোসেন, আল মুহাম্মদ ইকবাল, আব্দুল আউয়াল মজুমদার।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img