বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

গাজ্জার পরিস্থিতি আল জাজিরাতে না দেখাতে কাতারকে আমেরিকার অনুরোধ!

আল জাজিরার আরবি চ্যানেলগুলোতে গাজ্জার ইসরাইলী বর্বরতার সম্প্রচার রোধে আন্তর্জাতিক সংবাদমাধ্যমটির স্বত্বাধিকারী কাতারকে অনুরোধ জানিয়েছে আমেরিকা।

সম্প্রতি আমেরিকান ইহুদিবাদী নেতাদের সাথে এক বৈঠকে কাতারকে সম্প্রচার রোধের অনুরোধ করা হয়েছে বলে জানান মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন।

আমেরিকান দৈনিক এক্সিওর খবরে বলা হয়, ২৩ অক্টোবর সোমবার ইহুদিবাদী নেতাদের সাথে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ব্লিঙ্কেন বলেন যে, ১৩ অক্টোবর দোহা সফরকালে কাতারের সরকারকে তিনি হামাসের প্রতি সরকারের প্রকাশ্য সমর্থন নীতির পরিবর্তন করার আহবান জানিয়েছেন। এছাড়াও অনুরোধ করেন যে, আল জাজিরার আরবি চ্যানেলগুলোর সম্প্রচার যেনো রোধ করা হয়। কেননা তা ইসরাইল বিরোধী প্রতিবেদনে ভরপুর।

বৈঠকে উপস্থিত ছিলেন এমন একজনের বরাতে অক্সিওর খবরে আরো বলা হয় যে, ব্লিঙ্কেন বিশেষভাবে গাজ্জার লাইভ আপডেট ও সংবাদ প্রচার করতে থাকা আল জাজিরার আরবি চ্যানেলগুলোর নাম নিয়েছেন। আল জাজিরার ইংলিশ প্লাটফর্মগুলো নিয়ে কিছু বলেননি।

তুর্কি সংবাদমাধ্যম আনাদোলুর পক্ষ থেকে আমেরিকার পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলে তারা এবিষয়ে কোনো সাড়া দেয়নি। কাতারের পক্ষ থেকেও এবিষয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করা হয়নি।

উল্লেখ্য, বিশ্ব মিডিয়া যেখানে ইসরাইলের গণহত্যার পক্ষে সাফাই গাইছে সেখানে কাতারের রাষ্ট্রমালিকানাধীন আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরাই এখন পর্যন্ত ব্যতিক্রম। নিরপেক্ষতা ও সততা বজায় রেখে গাজ্জায় ইসরাইলী গণহত্যার প্রকৃত সত্য ও সর্বশেষ তথ্য প্রচার করে যাচ্ছে। বিশেষত তার আরবি প্লাটফর্মগুলো এতে খুবই সাহসী ও প্রশংসাযোগ্য ভূমিকা পালন করছে।

প্রকৃত সত্য বিশ্ববাসীর সামনে তুলে ধরার অপ্প্রাধে এখন পর্যন্ত আন্তর্জাতিক এই সংবাদমাধ্যমটির সাংবাদিক সহ সর্বমোট ২৪জন সাংবাদিককে হত্যা করেছে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্রটির সেনারা।

অপরদিকে পশ্চিমা দেশগুলোর নিয়ন্ত্রণে থাকা আন্তর্জাতিক সংবাদ ও গণমাধ্যমগুলো তাদের দেশের নেতাদের ন্যায় গাজ্জা গণহত্যা ইস্যুতে নির্লজ্জের ন্যায় আচরণ করছে। সততা ও নিরপেক্ষতার আদর্শ সাংবাদিকতার গণ্ডি থেকে বেরিয়ে গিয়ে পক্ষপাতিত্বমূলক অসৎ বা হলুদ সাংবাদিকতায় জড়িয়ে পড়েছে। উগ্র ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের জঘন্য বর্বরোচিত গাজ্জা গণহত্যাকে ইতিবাচক ভাবে উপস্থাপন করছে। প্রোপাগাণ্ডা ছড়াচ্ছে গাজ্জার ফিলিস্তিনি স্বাধীনতাকামীদের বিরুদ্ধে। প্রচার করছে যে, স্বাধীনতাকামী ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাস ও তার নেতৃত্বাধীন সশস্ত্র দলগুলো ইসরাইলী শিশুদের জবাই করেছে। নারীদের ধর্ষণ করেছে। আটককৃত ইসরাইলীদের দাস বানিয়ে রেখেছে। এমনকি তাদের প্রোপাগাণ্ডায় উত্তেজিত হয়ে ৭২ বছর বয়সী এক আমেরিকান বৃদ্ধ ফাইয়ুম নামের ৬ বছর বয়সী ফিলিস্তিনি-আমেরিকান এক শিশুকে ২৬বার ছুরিকাঘাতে জঘন্য ভাবে হত্যাও করেছে।

সূত্র: আনাদোলু

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img