শুক্রবার, অক্টোবর ২৫, ২০২৪

ডাব্লিউএইচওর সহায়তায় বিশ্বমানের ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপন করছে আফগানিস্তান

ডাব্লিউএইচও বা বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তায় দেশজুড়ে বিশ্বমানের ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপন করছে ইমারাতে ইসলামিয়া আফগানিস্তান।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সংস্থাটির প্রতিনিধিদের সাথে আফগান স্বাস্থ্য মন্ত্রী মাওলানা নূরে জালাল জালালীর একটি বৈঠক অনুষ্ঠিত হয়।

দেশজুড়ে বিশ্বমানের ক্যান্সার চিকিৎসা কেন্দ্র স্থাপনে সহায়তা করায় তালেবান নেতৃত্বাধীন ইমারাতে ইসলামিয়া সরকারের পক্ষ থেকে তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এছাড়া বৈঠকে তিনি বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিদের সাথে কাবুল সহ মোট ১০টি প্রদেশে ক্যান্সার চিকিৎসার স্পেশালাইজড স্বাস্থ্যসেবা কেন্দ্র স্থাপন, অনুন্নত ও প্রত্যন্ত অঞ্চলে উন্নত স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণ, জটিল চিকিৎসা সরঞ্জাম ও অনকোলজি সেবার প্রয়োজনীয় ঔষধ ক্রয়ের বিষয়ে আলোচনা করেন। আফগান স্বাস্থ্য খাতের অবকাঠামোগত উন্নয়ন ও সক্ষমতা বৃদ্ধিতে আন্তর্জাতিক সমর্থনের উপর জোর দেন। আফগান স্বাস্থ্যসেবার টেকসই উন্নয়নে সকলকে ইমারাত সরকারকে সহযোগিতার আহবান জানান।

অপরদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধিগণ আফগান স্বাস্থ্য খাতে দীর্ঘমেয়াদি সহযোগিতার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। স্বাস্থ্য প্রকল্পগুলো বাস্তবায়নে উন্নত ও শক্তিশালী অংশীদারিত্বের নিশ্চয়তার কথা জানান।

সূত্র: আরটিএ

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img