সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

বাজাউরে ‘র’ পরিচালিত সন্ত্রাসী নেটওয়ার্ক গুড়ি দিয়েছে পাকিস্তান সেনাবাহিনী

পাকিস্তানের খাইবার-পাখতুনখাওয়া প্রদেশের উপজাতীয় জেলা বাজাউরে একটি বড় ধরনের সন্ত্রাসী নেটওয়ার্ক গুড়িয়ে দিয়েছে নিরাপত্তা বাহিনী। অভিযানে ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’-এর পৃষ্ঠপোষকতায় থাকা দুই সন্ত্রাসী নিহত হয়। গোয়েন্দা সূত্রে খবর পেয়ে সোমবার এই অভিযান চালানো হয় বলে সেনাবাহিনী জানায়।

এই সন্ত্রাসীরা বাজাউর ও করাচিতে সক্রিয় ছিলো। এরা আইন-শৃঙ্খলা সংস্থা, সরকারি কর্মচারি ও নিরাপরাধ বেসামরিক লোকজনের বিরুদ্ধে বহু ঘটনায় যুক্ত ছিলো।

বিবৃতিতে বলা হয়, এই নেটওয়ার্ক পাকিস্তানের বিভিন্ন এলাকায় সন্ত্রাসী তৎপরতার সমম্বয় করছে। এরা সীমান্তের ওপারে র-পরিচালিত নেতাদের কাছ থেকে সরাসরি নির্দেশ পেয়ে থাকে।

পাকিস্তান সরকার ভারতের রাষ্ট্রীয় সন্ত্রাসবাদের প্রমাণ সম্বলিত ডসিয়ার প্রকাশের কয়েক দিনের মাথায় এই অভিযানের খবর পাওয়া গেলো।

ডসিয়ার প্রকাশ উপলক্ষে এক যৌথ সাংবাদিক সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি ও আইএসপিআর-এর মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার জানান যে ভারত সিপিইসি-তে নাশকতা চালানোর চেষ্টা করছে।

চলতি সপ্তাহে এ ব্যাপারে নিরাপত্তা পরিষদের পাঁচ স্থায়ী রাষ্ট্রকেও অবহিত করেছে ইসলামাবাদ। পাকিস্তানে ভারতের সন্ত্রাসী তৎপরতার সুনির্দিষ্ট প্রমাণ বিশ্ব নেতাদের হাতে তুলে দেয়া হয়।

সূত্র: এক্সপ্রেস ট্রিবিউন ও সাউথ এশিয়ান মনিটর

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img