সোমবার, মে ২০, ২০২৪

বাংলাদেশকে চুক্তির টিকা দেওয়ার সুনির্দিষ্ট তারিখ বলতে পারব না: দোরাইস্বামী

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশে চুক্তির টিকা রপ্তানির বিষয়ে নির্দিষ্ট তারিখ বলতে পারছেন না।

আজ (শুক্রবার) ভারত থেকে বাংলাদেশে ফেরার পথে আখাউড়া আন্তর্জাতিক চেকপোস্টের শূন্য রেখায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমনটা জানান।

এর আগে গত ১৮ জুলাই বিক্রম দোরাইস্বামী আখাউড়া চেকপোস্ট দিয়ে সস্ত্রীক দেশে যান।

দোরাইস্বামী বলেন, ‘ভারতে ভ্যাকসিন উৎপাদনের বিষয়ে জানার জন্য আমি দেশে গিয়েছিলাম। ভারতে ভ্যাকসিনের উৎপাদন দ্রুত বাড়ছে। আশা করছি, উৎপাদন বাড়লে বাংলাদেশকে ভ্যাকসিন দিতে পারবো।’

তিনি বলেন, ‘তবে আমি এ ব্যাপারে নির্দিষ্ট কোনো দিন-তারিখ বলতে পারছি না। উৎপাদন বাড়ছে এটা ইতিবাচক দিক। আমরা বাংলাদেশের মতো গুরুত্বপূর্ণ বন্ধুদেশকে ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে কাজ করছি।’

ভারতীয় হাইকমিশনার বলেন, কভিডের মধ্যে গত এক বছরে ব্যবসা-বাণিজ্য উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে। ভারতে বাংলাদেশের রপ্তানি বৃদ্ধি পেয়েছে এবং বাংলাদেশেও ভারতের রপ্তানি বৃদ্ধি পেয়েছে।

তিনি আরও বলেন, এর মানে হলো- যদি আমাদের যোগাযোগ ব্যবস্থা ভালো থাকে, তাহলে কভিড মহামারীর মধ্যে আমরা ব্যবসা-বাণিজ্য অব্যাহত রাখত পারবো।

দোরাইস্বামী বলেন, বর্তমানে ভারতের করোনা পরিস্থিতি অনেক ভালো। তবে আমাদের উভয় দেশকে এখনো সতর্ক থাকতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমানা আক্তার, আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান, ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ মো. আব্দুল হামিদ প্রমুখ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img