শুক্রবার, এপ্রিল ১২, ২০২৪

মিডিয়া সন্ত্রাসের যুগে আশার আলো জ্বালিয়েছে ইনসাফ

ফাহিম আহমাদ | শিক্ষার্থী : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়


দেশের ইসলামী ঘরানার প্রথম মিডিয়া ইনসাফ। বাতিল যখন হলুদ মিডিয়া রূপ নিয়ে ইসলাম ও মুসলমানদের মরণ ছোবল দিতে বসেছিল তখনি উত্থান ইনসাফের। নানা প্রতিকূলতা আর বাঁধা বিপত্তি পেরিয়ে ৭ম বর্ষে পা রাখল ইনসাফ। পেছনে ফেলে এলো কতো বেদনা আর বিষাদময় স্মৃতি। কিছু ব্যাথা নিজ ঘরের আর কিছু বাহিরের। বাতিল আর তাগুতের এই জয়জয়কার মুহূর্তে ইনসাফের এই পথচলা, এতটা পথ মাড়িয়ে আসা চ্যালেঞ্জিং এবং প্রশংসনীয়। তখন থেকে ঘুরে দাঁড়ানো।

মিডিয়ার যুগে আমরা একগুঁয়েমি সহ নানা সমস্যার কারণে অনেকটা পিছিয়ে ছিলাম। ইনসাফ আমাদের সেই দুর্নাম গুছালো। ঘুরে দাঁড়িয়ে প্রতিবাদ আর অধিকারের কথা বলতে শেখালো। ইনসাফ একগুঁয়েমি আর সব বাঁধা বিপত্তির উর্ধ্বে গিয়ে আজকের এই অবস্থানে এসেছে। মিডিয়ার কন্টকাকীর্ণ পথ মাড়িয়ে ইনসাফ দেশ ও জাতির জন্য যা করছে তা খুবই প্রসংশনীয়। ইনসাফ তার কাজ দিয়ে হলুদ মিডিয়া আর মিডিয়া সন্ত্রাসকে পদপিষ্ট করেছে।

ইনসাফ শুধু নামে নয় কাজেও প্রমাণ করে এসেছে ইনসাফের মহাত্ম এবং বে-ইনসাফ (হলুদ সাংবাদিকতার) ভয়াবহতা। ইনসাফ মানুষকে সত্য বলতে এবং প্রকাশ করতে সাহস দিয়েছে, প্রেরণা যুগিয়েছে। যে প্রত্যয় আর স্বপ্ন নিয়ে ইনসাফের যাত্রা তা যেন দীর্ঘজীবি হয়। ইনসাফ যেন তার নামের মহাত্ম বজায় রেখে গন্তব্যে পৌঁছাতে পারে। আমীন।

ইনসাফের শ্রদ্ধেয় সম্পাদক স্যার ও ইনসাফ পরিবারের সবাইকে জানাই আন্তরিক মোবারাকবাদ।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img