শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

সরকার মাহে রমজানের সম্মান রক্ষায় চরমভাবে ব্যর্থ হয়েছে : চরমোনাই পীর

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, মাহে রমজানের সম্মান রক্ষায় সরকার চরমভাবে ব্যর্থ হয়েছে। একদিকে নিত্যপণ্যের আকাশচুম্বি মূল্যবৃদ্ধিতে জনজীবন দুবির্ষহ হয়ে উঠছে। সাধারণ মানুষের আহাজারি চলছে। মানুষের আয়ের সাথে ব্যয়ের কোন মিল নেই। এ জন্য দেশে আশঙ্কাজনকহারে ভিক্ষাবৃত্তি বাড়ছে।

তিনি বলেন, সর্বত্র গরীব ও অসহায় মানুষের আহাজারি চলছে। বিশ্বের বিভিন্ন দেশে দেখা যায় রোজাদার মানুষের সম্মানে নিত্যপণ্যের দাম কমিয়ে দেয়া হয়। বাংলাদেশে এর ব্যতিক্রম। সবাই সিন্ডিকেট করে রোজাদারদেরকে কষ্ট দেয়।

শনিবার (২৩ মার্চ) বরিশালের চরমোনাই মাদরাসায় অনুষ্ঠিত বিশেষ তালিম তারবিয়াতের ১২তম দিনের আলোচনায় তিনি এসব কথা বলেন।

মুফতী রেজাউল করীম বলেন, সরকার হঠাৎ করে কেন কুরআন ও ইফতারের বিরুদ্ধে অবস্থা নিলো, তা ভেবে দেখতে হবে। ভিনদেশিদের খুশি করতে দেশের মানুষের ঈমান ও আমলের উপর ছুরি চালাবেন তা হবে না।

তিনি আরও বলেন, আপনার রোজাদারদের পক্ষে, কুরআনের পক্ষে থাকবেন না ভিনদেশি সংষ্কৃতির পক্ষে থাকবেন এটা স্পষ্ট হওয়া উচিত। কেননা আমরা দেখছি, স্বরস্বতি পূজায় কেবলমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়েই ৭২টি পূজামন্ডপ করা হয়। আর ৯২ ভাগ মুসলমানের দেশে কুরআন তিলাওয়াত এবং ইফতারে নিষেধাজ্ঞা করে ইসলামের বিরুদ্ধে অবস্থা নিয়েছে।

চরমোনাই পীর বলেন, রমজান মাস পবিত্র কুরআন নাজিলের মাস, ইসলামের প্রতিষ্ঠার মাস, বিজয়ের মাস। বেশি বেশি কুরআন তেলাওয়াত করার মাস। মুসলমানের দ্বীন ও দুনিয়ার সমৃদ্ধি, পার্থিব ও আধ্যাত্মিক উন্নতি, দৈহিক ও মানবিক শ্রেষ্ঠত্ব আর গৌরব ও মর্যদার অবিস্মরণীয় স্মৃতি বয়ে নিয়ে আসে মাহে রমজান। এই রমজান কুরআন নাজিলের মাসে কুরআন শিক্ষার ক্লাসে নিষেধাজ্ঞা আমাদেরকে ভিন্ন ম্যাসেজ দেয়।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img