রবিবার, সেপ্টেম্বর ২২, ২০২৪

চট্টগ্রাম কর্ণফুলী শিকলবাহা আল-মারকাজুল ইসলামীর সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার মধ্যম শিকলবাহা আল-মারকাজুল ইসলামী মাদরাসা ও মডেল হেফজখানার ব্যবস্থাপনায় দিনব্যাপী বার্ষিক শিক্ষা প্রতিযোগিতা, আল-মারকাজুল ইসলামীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নড়াইল- (০২) এর সাবেক সংসদ সদস্য মুফতী শহিদুল ইসলাম এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরণ অনুষ্ঠান ও শানে মোস্তফা কনফারেন্স সমাপ্ত হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল থেকে মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠানের প্রথম অধিবেশনে কেরাত, হামদ, নাতে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম, কবিতা আবৃত্তি ও হাদীস মুখস্থসহ বিভিন্ন ইভেন্টে শিক্ষার্থীদের অংশগ্রহনে বার্ষিক শিক্ষা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন চট্টগ্রাম আল-ফালাহ একাডেমির প্রিন্সিপাল মাওলানা এহসান আজহারী, ইনসাফের চট্টগ্রামের প্রতিনিধি মাওলানা মাহবুবুল মান্নান, মাওলানা সোহাইব ও আনিসুর রহমান।

দ্বিতীয় অধিবেশন বাদ মাগরিব থেকে মজলিশে নাতে মোস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম চট্টগ্রামের বিভিন্ন শিল্পী গোষ্ঠীর সদস্যদের পরিবেশনায় অনুষ্ঠিত হয়েছে।

তৃতীয় অধিবেশন বাদ এশা থেকে শানে মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কনফারেন্সে বয়ান করেন মাওলানা ইসমাঈল বুখারী কাশিয়ানী (গোপালগঞ্জ) ও চন্দনাইশ দোহাজারী আজিজিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল্লাহ আল মারুফ।

আল-মারকাজুল ইসলামী মাদরাসা ও মডেল হেফজখানার পরিচালক মাওলানা আহমদ বাকের আজিজি অনুষ্ঠান সুন্দর ও সফলভাবে সমাপ্ত হওয়ায় অনুষ্ঠান সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক মোবারকবাদ জানান।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img