শনিবার, মে ৪, ২০২৪

ইসরাইলী গণহত্যাকে রাজনৈতিক সুরক্ষা দিচ্ছে আমেরিকা : হামাস

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজ্জা ভূখণ্ডে অবিরাম হামলা চালিয়ে যাচ্ছে ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল। টানা প্রায় সাত মাস ধরে চালানো এই হামলায় এখন পর্যন্ত শহীদ হয়েছেন ৩৪ হাজারেরও বেশি ফিলিস্তিনি।

এমন অবস্থায় গাজ্জায় ইসরাইলী গণহত্যাকে আমেরিকা রাজনৈতিক সুরক্ষা দিচ্ছে বলে অভিযোগ করেছে হামাস।

এমনকি মার্কিন অস্ত্র ব্যবহার করে ইসরাইল গাজ্জায় হাজার হাজার ফিলিস্তিনিকে হত্যা করছে বলেও অভিযোগ করেছে ফিলিস্তিনের স্বাধীনতাকামী এই সংগঠন।

রোববার (২১ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়েছে, আমেরিকার অস্ত্র ব্যবহার করে ইসরাইল গাজ্জায় হাজার হাজার মানুষকে হত্যা করেছে বলে হামাসের প্রধান ইসমাইল হানিয়াহ গত শনিবার জানিয়েছেন।

তিনি বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদে (ইউএনএসসি) ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার বিরুদ্ধে ওয়াশিংটনের ভেটো কার্যকরভাবে তেল আবিবের কর্মকাণ্ডের রাজনৈতিক সুরক্ষা প্রদান করছে।

আনাদোলুর সাথে একান্ত সাক্ষাৎকারে ইসমাইল হানিয়াহ বলেন, আমেরিকার অবস্থান প্রতারণামূলক, যদিও দেশটি বলে, তারা বেসামরিক লোকদের ক্ষতিগ্রস্ত করতে চায় না, তবে এটি তাদের একটি কৌশল। গাজায় নিহত সমস্ত বেসামরিক নাগরিক, হাজার হাজার শহীদ, মার্কিন অস্ত্র, মার্কিন রকেট, মার্কিন রাজনৈতিক সুরক্ষায় নিহত হয়েছেন। নিরাপত্তা পরিষদে যুদ্ধবিরতি প্রস্তাবে মার্কিন ভেটোর অর্থ কী? এর মানে হলো- গাজায় গণহত্যা ও হত্যাকাণ্ডের ধারাবাহিকতায় যুক্তরাষ্ট্র পূর্ণ সুরক্ষা দিচ্ছে।

তিনি আরও বলেছেন, জাতিসংঘে ফিলিস্তিন রাষ্ট্রের পূর্ণ সদস্যপদে মার্কিন ভেটো এটিই দেখায় যে- ওয়াশিংটন ইসরাইলী অবস্থান গ্রহণ করেছে এবং ফিলিস্তিনি জনগণের অধিকারের বিরোধিতা করছে।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img