শনিবার, মে ৪, ২০২৪

সন্দেহের বশে দুই মুসলিম হত্যাকান্ডের ঘটনায় নেজামে ইসলাম পার্টির নিন্দা

ফরিদপুরে মন্দিরে অগ্নিকাণ্ডের ঘটনায় দুই মুসলিম শ্রমিককে সন্দেহের বশে হত্যা করেছে স্থানীয় হিন্দু সম্প্রদায়। এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি।

রোববার (২১ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক যুক্ত বিবৃতিত দলের আমীর মাওলানা ছরওয়ার কামাল আজিজি ও মহাসচিব মাওলানা মুসা বিন ইযহার এই ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিত নেতৃদ্বয় বলেন, কোন ধরনের প্রমাণ ছাড়া শুধু মাত্র সন্দেহের বশবতী হয়ে দুইজন নির্মাণ শ্রমিক কে বর্বরোচিত কায়দায় পিটিয়ে মেরে ফেলার এই দুঃসাহস কোন ভাবেই বরদাশত করা যায় না। মন্দিরে আগুন দেয়া বা ভিন্ন ধর্মের উপর আক্রমণ বা আঘাত ইসলামের শিক্ষা নয়। বাংলাদেশের মুসলিম জনগোষ্ঠীর হিন্দুদের প্রতি কোন বৈরী আক্রমণাত্মক মনোভাব নেই ও ছিলো না। আমরা হিন্দু মুসলিম এর সহাবস্থান ও সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী ।

নেতৃদ্বয় বলেন, একটি কুচক্রী মহল দে-শ বিরোধী সুযোগ সন্ধানী মহল দেশের নিরাপত্তা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে ঘোলা পানিতে মাছ শিকার করতে বারবার এই ধরনের অপ্রিয়কর ঘটনার পায়তারা করছে এদের চিহ্নিত করে বিচারের মুখোমুখি করতে হবে এবং কঠিন দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা সরকারের দায়িত্ব।

নেতৃদ্বয় আরও বলেন, বিরানব্বই ভাগ মুসলিম জনগোষ্ঠীর এই দেশে দুই মুসলিম তরুণ কে এভাবে বিনাদোষে পিটিয়ে মেরে ফেলার এই দুঃসাহস যারা দেখিয়েছে তাদেরকে কোন ছাড় দেয়ার প্রশ্নই আসে না।

নেতৃদ্বয় অবিলম্বে এই লোমহর্ষক ঘটনার দায়ী ব্যাক্তিদের চিহ্নিত করে কঠিন শাস্তির ব্যাবস্থা করতে ব্যার্থ হলে দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হবে এবং কঠিন মাশুল দিতে হবে বলেও হুশিয়ারী উচ্চারণ করেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img
spot_img