বুধবার, জুন ১৯, ২০২৪

ইসরাইলি আগ্রাসনের প্রতিবাদে চট্টগ্রামে হেফাজতের বিক্ষোভ অনুষ্ঠিত

মাহবুবুল মান্নান |


ফিলিস্তিনে নিরীহ মুসলিমদের ওপর দখলদার ইসরাইলিদের আগ্রাসনের প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

শুক্রবার (২০অক্টোবর) বাদ জুমা চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী মসজিদের উত্তর গেইটে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে হেফাজতে ইসলাম বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখা।

কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা আলী ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা কামরুল ইসলাম কাসেমী ও মাওলানা ফয়সাল তাজের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা লোকমান হাকিম, কেন্দ্রীয় যুগ্ন-মহাসচিব মাওলানা মীর ইদ্রিস, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মাওলানা মুহাম্মদ আলী কাসেমী, কেন্দ্রীয় সহ-শিক্ষা ও প্রক্ষিক্ষণ সম্পাদক মাওলানা এনামুল হক মাদানি, কেন্দ্রীয় সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট নিজাম, মহানগর নেতা মাওলানা হাসান মুরাদাবাদীসহ চট্টগ্রাম মহানগরের নেতৃবৃন্দ।

এতে সাধারণ ধর্মপ্রাণ মুসল্লিরাও স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন। সকলের হাতে হাতে ফিলিস্তিনের জাতীয় পতাকা আর কপালে পবিত্র কালিমার পতাকা বেধে তারা ইসরাইল বিরোধী বিভিন্ন স্লোগান দেন।

প্রধান অতিথির বক্তব্যে আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, ইসলামের ওপর যখনই কোনো আঘাত এসেছে, তখনই হেফাজতে ইসলাম প্রতিবাদ করেছে। ইসরাইল ফিলিস্তিনের বাসিন্দাদের ওপর যে বর্বরতা চালাচ্ছে আমরা তার ধিক্কার জানাচ্ছি।

তিনি ফিলিস্তিনে হসপিটালে বর্বর হামলা করে শত শত গাজাবাসীদের শহীদ করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।ফিলিস্তিন প্রসঙ্গে ওআইসিসহ মুসলিম রাষ্ট্রগুলোর নিরবতায় তিনি বিস্মিত প্রকাশ করেন।

বিক্ষোভ মিছিল আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেইট থেকে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।মিছিলে নেতৃত্ব দেন আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img