শনিবার, জুলাই ১৩, ২০২৪

জাতিসংঘে এক নম্বর শান্তিরক্ষী পাঠানো দেশ আমরা : সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী অনেক অর্জন করেছে এবং আমরা জাতিসংঘে এক নম্বর শান্তিরক্ষী প্রেরণকারী দেশ।

আজ সোমবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে ১৫তলাবিশিষ্ট সেনা সদস্যদের পারিবারিক বাসস্থান ~সেনানীড়” উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

সেনাবাহিনী প্রধান বলেন, জাতিসংঘে শান্তিরক্ষী পাঠানো আমাদের পেশাগত মানের একটা জ্বলজ্বল উদাহরণ। আমাদের এই অর্জনে খুশি হয়ে থেমে থাকলে চলবে না, আরও আগাতে হবে। সারা বিশ্ব এগিয়ে যাচ্ছে। তার সঙ্গে তাল মিলিয়ে আমাদের এগুতে হবে। বাংলাদেশ স্মার্ট হচ্ছে, সেই সঙ্গে তাল মিলিয়ে সেনাবাহিনীকে স্মার্ট হতে হবে। ভবিষ্যতের টেকনোলজি, রণকৌশল ও বিশ্বপরিস্থিতিকে মাথায় রেখে আমাদের নিজেদের প্রস্তুত করতে হবে।

এ সময় সেনাপ্রধান স্টেশন অফিসার্স মেস-বি, ডিভিশন মডেল রুম, ডিভিশন সুইমিং পুল, গ্যারিসন মসজিদ ৩-এর উদ্বোধন ঘোষণা করেন।

সেনাপ্রধান আরও বলেন, স্থাপনাগুলো তৈরির মাধ্যমে আপনাদের (সেনা সদস্যদের) জীবনযাত্রার মান আগের চেয়ে আরামদায়ক হবে। তা আপনাদের মনোবল বৃদ্ধিতে সহায়ক হবে। উঁচু মনোবল থাকলে তখনই আপনারা সঠিক প্রশিক্ষণ নিতে পারবেন এবং আপনাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবেন। বাংলাদেশ সেনাবাহিনীর দায়িত্ব হলো সেবা করা, বহিঃশত্রু থেকে দেশকে রক্ষা করা। আত্মত্যাগের মানসিকতা নিয়ে আমাদের সব সময় কাজ করতে হবে। কষ্ট করার জন্যই আমরা সেনাবাহিনীর এই চ্যালেঞ্জিং পেশা বেছে নিয়েছি। নিজেদের প্রস্তুত করে দেশ-বিদেশে সরকার কর্তৃক যেকোনো দায়িত্ব সঠিকভাবে পালন করে মানুষের কাছে আমাদের নিজেদের ভাবমূর্তি উজ্জ্বল করতে সক্ষম হবো বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

অনুষ্ঠানে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বরিশাল এরিয়া, সেনাসদর ও বরিশাল এরিয়ার ঊর্ধ্বতন সেনাকর্মকর্তা, জুনিয়র কমিশন্ড অফিসারসহ অন্যান্য পদবির সৈনিক এবং অসামরিক কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

spot_imgspot_img

সর্বশেষ

spot_img
spot_img
spot_img
spot_img